উদয়ন ক্লাব নাইট ক্রিকেট সেমিফাইনালে তিরুথা বোল্ড ও ডি জে আইসা

তিরুথা বোল্ড রাইডার্স বনাম তৈমুছ আলী ক্রিকেট ক্লাব দলের ম্যাচ। ছবি : বাংলারচিঠিডটকম

আদনান ফারদিন, ক্রীড়া প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর পৌরসভার বামুনপাড়ায় সেতুলী গ্রুপ উদয়ন ক্লাব নাইট ক্রিকেট টুর্নামেন্টে ২৯ ডিসেম্বর রাতে কোয়ার্টার ফাইনালের দু’টি ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচ দুটিতে জয় পেয়ে টুর্নামেন্টের তৃতীয় ও চতুর্থ দল হিসেবে তিরুথা বোল্ড রাইডার্স ও ডি জে আইসা ক্লাব সেমিফাইনাল নিশ্চিত করেছে। ম্যাচ অনুষ্ঠিত হয় বামুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে।

২৯ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ছয়টায় তিরুথা বোল্ড রাইডার্স মুখোমুখি হয় তৈমুছ আলী ক্রিকেট ক্লাবের। তিরুথা বোল্ড রাইডার্সের অধিনায়ক শাহাদাত হোসেন টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন। ফলে ব্যাটিংয়ে নেমে তৈমুছ আলী ক্রিকেট ক্লাব ৬ ওভারে ৪ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৪৬ রান তুলতে সক্ষম হয়। দলের পক্ষে সবচেয়ে বেশি ২৯ রান করেন আনন্দ। জবাবে ৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ ওভার ৫ বলে ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তিরুথা বোল্ড রাইডার্স। এই জয়ের মধ্যে দিয়ে তৃতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে তিরুথা বোল্ড রাইডার্স। দলের পক্ষে ২ ওভারে ৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন তিরুথা বোল্ড রাইডার্সের সিয়াম আহমেদ। ম্যাচে আম্পায়ারিং করেন আবির হোসেন ও নিখিল শেখ।

ডি জে আইসা ক্লাব বনাম পূব বামুনপাড়া উইনার্স দলের ম্যাচ। ছবি : বাংলারচিঠিডটকম

দ্বিতীয় ম্যাচে রাত আটটায় শুরু হয় অধিনায়ক ইনসানের ডি জে আইসা ক্লাব বনাম অধিনায়ক সবুজের পূর্ব বামুনপাড়া উইনার্স দলের ম্যাচ। প্রথমে পূর্ব বামুনপাড়া উইনার্স টসে জিতে বল করার সিদ্ধান্ত নেয়। ফলে ব্যাটিংয়ে নেমে ৬ ওভার খেলে ৩ উইকেট হারিয়ে ৫৪ রান তুলতে সক্ষম হয় ডি জে আইসা ক্লাব। দলের পক্ষে সবচেয়ে বেশি ২৯ রান করেন আনন্দ। জবাবে পূর্ব বামুনপাড়া উইনার্স ব্যাট করতে নেমে ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৩ রান তুলতে সক্ষম হয়। ফলে ১১ রানের জয় নিয়ে চতুর্থ দল হিসেবে সেমিফাইনালে পা রাখে ডি জে আইসা ক্লাব। দলের পক্ষে ২৯ রান করে ম্যাচসেরা হন বিজয়ীদলের আনন্দ। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন শান্ত ইসলাম ও রিমন।

প্রসঙ্গত, স্বাস্থ্যবিধি মেনে দর্শকদের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করে ১১ ডিসেম্বর থেকে এই টুর্নামেন্ট শুরু হয়েছে। টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে অনলাইন নিউজ পোর্টাল বাংলারচিঠিডটকম ও দৈনিক পল্লীর আলো। প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে রাতে। প্রতি টিমে সাতজন করে ক্রিকেটার এবং ৬ ওভারের ম্যাচে জামালপুরের ২০টি টিম এই টুর্নামেন্টে অংশ নিয়েছিল ।