জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. শহীদ মোতাহার হোসেন (অব:) এর বাবা আর নেই

ডাক্তার আবেদ আলী

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. শহীদ মোতাহার হোসেন (অব:) এর বাবা ডাক্তার আবেদ আলী চলে গেলেন না ফেরার দেশে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

১৫ ডিসেম্বর বেলা ১১টায় ঢাকাস্থ স্কয়ার হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৯৫ বছর।

ডাক্তার আবেদ আলী ১৯১৫ সালে জামালপুরের ইসলামপুর উপজেলার চরপুটিমারী ইউনিয়নে পেচারচর গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা শহর আলীর ৬ সন্তানের মধ্যে তিনি ৪র্থ সন্তান ছিলেন।

ডাক্তার আবেদ আলীর ৪ মেয়ে ও ৩ ছেলে। বড় ছেলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. শহীদ মোতাহার হোসেন (অব:), গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের (সুরক্ষা বিভাগ) উপ সচিব ড. শহীদ আতাহার হোসেন ও হাইকোর্টের আইনজীবী মাজহারুল ইসলাম।

ডাক্তার আবেদ আলী তার বণ্যার্ঢ জীবনে স্থানীয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করে বিপুল ভোটে বিজয়ী হয়ে সুনামের সাথে পরিষদ পরিচালনা করেছেন বলে জানা যায়। এছাড়াও তিনি একাধিক প্রতিষ্ঠান, বিদ্যালয়, মাদরাসা, মসজিদ ও ঈদগাহ প্রতিষ্ঠা করেছেন। জনসেবার জন্য এলাকার গরিব লোকদের বিনামূল্যে দিতেন তার ডাক্তারি সেবা। সব মিলেই তিনি সকলের প্রিয় পাত্র ছিলেন। তার মৃত্যুতে এলাকায় নেমেছে শোকের ছায়া।

ডাক্তার মরহুম আবেদ আলী’র নামাজের জানাযা ১৬ ডিসেম্বর যোহরের পর তার নিজ বাড়িতে অনুষ্ঠিত হবে।

মরহুমের আত্মার শান্তি কামনা করে তার বড় ছেলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. শহীদ মোতাহার হোসেন (অব:) দেশবাসীর নিকট দোয়া প্রার্থনা করেছেন।