নকলায় কৃষকরা পেলেন বিনামূল্যে শাক-সবজির বীজ

শাক-সবজির বীজ বিতরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছবি : শফিউল আলম লাভলু

নকলা প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলা উপজেলায় ২০২০/২১ অর্থ বছরে চলতি খরিপ-২/২০২০-২১ মৌসুমে বন্যার ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে শাক-সবজির বীজ বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে ১ অক্টোবর সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে কৃষি অধিদপ্তরের বাস্তবায়নে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বীজ বিতরণ অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ শেখ ফজলুল হক মনির সঞ্চালনায় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সহকারী কমিশনার (ভূমি) কাওছার আহম্মেদ, উপজেলা কৃষকলীগের আহ্বায়ক মো. আলমগীর আজাদ, অতিরিক্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছা. রোকসানা নাসরিন প্রমুখ।

এসময় নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিউল আলম লাভলু, উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, কৃষক/কৃষাণীসহ স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস সাংবাদিকদের জানান, উপজেলার মোট ১ হাজার ৫০০ উপকারভোগী কৃষকদের মাঝে জনপ্রতি লালশাক, ডাটাশাক, কলমিশাক, পুঁইশাক ও শিম বীজ ৫০ গ্রাম করে, লাউ ও মিস্টি কুমড়া বীজ ৫ গ্রাম করে, মুলা ও পালংশাকের বীজ ১০০ গ্রাম করে, শসা বীজ ৩ গ্রাম, মরিচের বীজ ২ গ্রাম ও ১০ গ্রাম করে বরবটির বীজ বিতরণ করা হয়েছে।

Views 50 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad