দেওয়ানগঞ্জে ভিজিএফের চাল বিতরণ

বাহাদুরাবাদ ইউনিয়নের দরিদ্র ও বন্যার্ত মানুষের মাঝে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান শাকিরুজ্জামান রাখাল। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ থেকে
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় আসন্ন ঈদুল আযহা ও বন্যার্ত মানুষের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তরের বরাদ্দ করা চাল বিতরণ শুরু হয়েছে। ১৯ জুলাই দিনব্যাপী উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের বিভিন্ন গ্রামের বন্যার্ত ও দরিদ্র পরিবারদের মাঝে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান ও বাহাদুরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাকিরু জ্জামান রাখাল। ইউনিয়ন পরিষদে বন্যার পানি থাকার ফলে প্যোল্লাকান্দি বাজারে চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে চাল বিতরণ করা হয়।

জানা গেছে, বাহাদুরাবাদ ইউনিয়নের দরিদ্র ও বন্যার্ত মানুষের জন্য ১০ কেজি হিসাবে ৯ হাজার ৩০৫ জন পরিবারের অনুকুলে ৯৩ হাজার ৫০ মেটিক টন চাল বরাদ্দ হয়েছে। ১৯ জুলাই দিনব্যাপী ৬ হাজার ৬৬১ পরিবারের মধ্যে বিতরণ করা হয়।

ইউপি চেয়ারম্যান শাকিরুজ্জামান রাখাল জানান, আমার ইউনিয়নের কোন পরিবার এ ত্রাণ থেকে বাদ থাকবে না। সরকার যে পরিমাণ চাল বরাদ্দ করেছে বিতরণ করে যদি কোন পরিবার বাকী থাকে আমার নিজ অর্থায়নে তাদের চাল দেওয়া হবে।

চাল বিতরণের সময় উপস্থিত ছিলেন ট্যাগ অফিসার অলি মাহমুদ, বাহাদুরাবাদ ইউনিয়ন পরিষদের ভূমি কর্মকর্তা ফজলুল করিম মামুন, ইউপি সচিব সজিদ কুমার শাহা ও সকল ইউপি সদস্য।