মেলান্দহে বিনামূল্যে মাস্ক দিল মিল্টন ওয়েলফেয়ার ফাউন্ডেশন

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের মেলান্দহ উপজেলায় মিল্টন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে। প্রতিষ্ঠানটি জন্মলগ্ন থেকে এখন পর্যন্ত কর্মহীন হয়ে পড়া দরিদ্র মানুষের কল্যানে সর্বদা কাজ করে যাচ্ছেন।

২৯ জুন করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সংস্থাটি মেলান্দহ উপজেলার বিভিন্ন বাজারে বিনামূল্যে ৫ হাজার মাস্ক বিতরণ কর্মসূচি পালন করে।

মাস্ক বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সদস্য সচিব ও ফুলকোচা ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কলিন্স, ফাউন্ডেশনের সদস্য তৌহিদুল ইসলাম, স্বেচ্ছাসেবক তারিকুল ইসলাম ম্যানশন, আনিছুর রহমান শান্ত, নিরব, সিফাত, সাদাত, জাহিদ, জিহান, রাজন, রুবেলসহ অন্যান্য সদস্যরা।

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ থেকে সংগঠনের পক্ষ থেকে পরিষ্কার-পরচ্ছিন্ন থাকা, সাবান দিয়ে ভালোভাবে হাত ধোঁয়া, বিনা কারণে ঘর থেকে বের না হওয়া ও জরুরি প্রয়োজনে বের হলে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সর্বসাধারণের প্রতি আহ্বান জানানো হয়। এ ছাড়াও পরিবেশেরে ভারসাম্য রক্ষার জন্য বেশি বেশি গাছ লাগানোর আহ্বান জানানো হয়।

মিল্টন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সদস্য সচিব সাইফুল ইসলাম কলিন্স বলেন, রিয়াজুল ইসলাম মিল্টনের প্রতিষ্ঠিত মিল্টন ওয়েলফেয়ার ফাউন্ডেশন শুরু থেকে এখন পর্যন্ত সাধারণ মানুষের পাশে থেকে সমাজ উন্নয়নে কাজ করে যাচ্ছেন। করোনার প্রাদুর্ভাবের ফলে কর্মহীন হয়ে পড়া নিম্নআয়ের মানুষদের কয়েক ধাপে সাহায্য সহযোগিতা করার পর এখনো এ ফাউন্ডেশনের কর্মীরা মানুষকে সচেতন করার পাশাপাশি বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করে চলছে। সমাজের বিত্তবানদের সহযোগিতা পেলে মিল্টন ওয়েলফেয়ার ফাউন্ডেশন সর্বদায় সমাজ পরিবর্তসের কাজ করে যাবে।