এসএসসি : জামালপুর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস, ১৮০ জিপিএ-৫ জিলা স্কুলে

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

৩১ মে প্রকাশিত এসএসসি ফলাফলে জামালপুর জেলা শহর অর্থাৎ জামালপুর পৌর এলাকায় অবস্থিত ১৫টি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে জামালপুর উচ্চ বিদ্যালয় থেকে শতভাগ পাস এবং জিপিএ-৫ পেয়েছে ৩০ জন। বাকি ১৪টিতে নেই শতভাগ পাস। তবে জিপিএ-৫ পাওয়ার দিক থেকে দুটি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে ১৮০ জন জিপিএ-৫ পেয়ে শীর্ষে রয়েছে জামালপুর জিলা স্কুল। ১৭৯ জন জিপিএ-৫ পাওয়ায় দ্বিতীয় অবস্থানে রয়েছে জামালপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। ৪৪ জন জিপিএ-৫ পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছে শহরের বানিয়া বাজার উচ্চ বিদ্যালয়।

ময়মনসিংহ শিক্ষা বোর্ড সূত্রে পাওয়া ফলাফল বিশ্লেষণে দেখা যায়, জামালপুর উচ্চ বিদ্যালয় থেকে মোট ১৪৬ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ১৪৬ জন। পাসের হার শতভাগ। জিপিএ-৫ পেয়েছে ৩০ জন। জামালপুর জিলা স্কুল থেকে মোট ২৪১ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ২৪০ জন। অকৃতকার্য হয়েছে ১ জন। পাসের হার ৯৯ দশমিক ৫৯ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১৮০ জন। জামালপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মোট ২৩৬ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ২৩২ জন। অকৃতকার্য হয়েছে ৪ জন। পাসের হার ৯৮ দশমিক ৩১ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১৭৯ জন।

বানিয়া বাজার উচ্চ বিদ্যালয় থেকে মোট ১৫০ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ১৪৮ জন। জন। অকৃতকার্য হয়েছে ২ জন। পাসের হার ৯৮ দশমিক ৬৭ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৪৪। ইকবালপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মোট ৯৩ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ৯১ জন। অকৃতকার্য হয়েছে ২ জন। পাসের হার ৯৭ দশমিক ৮৫ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৩৮ জন। সিংহজানি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মোট ১৬৬ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ১৫৭ জন। অকৃতকার্য হয়েছে ৯ জন। পাসের হার ৯৪ দশমিক ৫৮ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৩৪ জন।

বগাবাঈদ উচ্চ বিদ্যালয় থেকে মোট ১১৮ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ১১৪ জন। অকৃতকার্য হয়েছে ৪ জন। পাশের হার ৯৬ দশমিক ৬১ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১৬ জন। ইজ্জাতুন্নেছা উচ্চ বিদ্যালয় থেকে মোট ১২৮ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ১২৭ জন। অকৃতকার্য হয়েছে ১ জন। পাসের হার ৯৯ দশমিক ২২ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১৫ জন। হযরত শাহ জামাল (রহ.) স্কুল এন্ড কলেজ থেকে মোট ১৫৬ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ১৫৪ জন। অকৃতকার্য হয়েছে ২ জন। পাসের হার ৯৮ দশমিক ৭২ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১৪ জন।

সিংহজানি বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে মোট ১১৭ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ১১৩ জন। অকৃতকার্য হয়েছে ৪ জন। পাসের হার ৯৬ দশমিক ৫৮ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১০ জন। বেলটিয়া উচ্চ বিদ্যালয় থেকে মোট ২১২ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ১৯৯ জন। অকৃতকার্য হয়েছে ১৩ জন। পাসের হার ৯৩ দশমিক ৮৭ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১০ জন। লাঙ্গলজোড়া উচ্চ বিদ্যালয় থেকে মোট ১৬৩ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ১৪৭ জন। অকৃতকার্য হয়েছে ১৬ জন। পাসের হার ৯০ দশমিক ১৮ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১০ জন।

জরিনা মিয়ার উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে মোট ১৭৯ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ১৭১ জন। অকৃতকার্য হয়েছে ৮ জন। পাসের হার ৯৫ দশমিক ৫৩ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৭ জন। জামালপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয় থেকে মোট ২০১ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ১৬৮ জন। অকৃতকার্য হয়েছে ৩৩ জন। পাসের হার ৮৩ দশমিক ৫৮ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৫ জন। তিরুথা সত্যপীর উচ্চ বিদ্যালয় থেকে মোট ১৪৩ জন পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাস করেছে ৮৪ জন। অকৃতকার্য হয়েছে ৫৯ জন। পাসের হার ৫৮ দশমিক ৭৪ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১ জন।