মাদারগঞ্জে ৮ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে

জাহিদুর রহমান উজ্জল, মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় আট জন প্রবাস ফেরৎ ব্যাক্তিকে করোনা ভাইরাস সন্দেহে হোম কোয়ানেন্টইনে রাখা হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ ও পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।

১৭ মার্চ সকালে মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক সাইফুল ইসলাম জানিয়েছেন, উপজেলার আদারভিটা, বালিজুড়ি, জোরখালী ও গুনারীতলা ইউনিয়নের আটজন প্রবাসী মধ্যপ্রাচ্য ও অন্যান্য দেশ থেকে সম্প্রতি দেশে ফিরে অবাধে ঘোরাফেরা করছিল। এ খবর পেয়ে ১৬ মার্চ রাতে তিনিসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, মাদারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুলইসলাম এলাকায় গিয়ে তাদের চিহ্নিত করে ১৪ দিন বাড়ির বাইরে বের হতে নিষেধ করে হোম কোয়ারেন্টাইনে যাওয়ায় পরামর্শ দেন। তবে তাদের শরীরে ভাইরাসের কোন জীবানু আছে কি না তা উচ্চ স্তরের পরীক্ষা ছাড়া বলা যাচ্ছে না, প্রাথমিকভাবে তারা সুস্থ রয়েছে বলে তিনি জানান। ইতোমধ্যে এই সব তথ্য জেলা সিভিল সার্জনকে অবহিত করে পত্র দেওয়া হয়েছে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, জোড়খালী ইউনিয়নের চর গোলাবাড়ি, বালিজুড়ি ইউনিয়নের চর শুভগাছা, আদারভিটা ইউনিয়নের হেমড়াবাড়ি, ও গুনারীতলা ইউনিয়নের মুসলেমাবাদ গ্রামের ওই সব প্রবাস ফেরৎ ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনের খবর প্রকাশ হওয়ায় তাদের পরিবার বিব্রতকর অবস্থায় পড়েছে।

মাদারগঞ্জ উপজেলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মো. সাইফুল ইসলাম এ প্রতিনিধিকে জানান, প্রবাসী আটজন ব্যক্তি সম্পর্কে বিস্তারিত তথ্য জেলার সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো হয়েছে। করোনা মোকাবেলায় হাসপাতালে একটি আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে।