প্রত্যয়ের স্কুল ক্রিকেটে বোলার মাহফুজের হ্যাট্রিকসহ রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের জয়

ম্যাচসেরা মাহফুজের হাতে পুরস্কার তুলে দেন প্রত্যয় ক্লাবের সদস্য আবু সরোয়ার তুহিন। ছবি : বাংলারচিঠিডটকম

তৌহিদ শুভ, ক্রীড়া প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

মহান শহীদ দিবস উপলক্ষে প্রত্যয় ক্লাবের উদ্যোগে জামালপুর জিলা স্কুল মাঠে আয়োজিত অনূর্ধ্ব-১৩ টি-২০ স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ ম্যাচে ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত খ-গ্রুপের ম্যাচে ১১ রানে বিজয়ী হয়েছে জামালপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয় দল।

জানা গেছে, আজকের ম্যাচে অংশ নেয় জামালপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয় এবং হযরত শাহ জামাল (রহ.) স্কুল এন্ড কলেজ দল। শুরুতেই জামালপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের অধিনায়ক আপন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। প্রথম ইনিংসে রেলওয়ে উচ্চ বিদ্যালয় দল নির্ধারিত ২০ ওভারের খেলায় ১৮.১ ওভার খেলে সবগুলো উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৩৫ রান। জবাবে দ্বিতীয় ইনিংসে হযরত শাহ জামাল (রহ.) স্কুল দল ১৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারের এক বল বাকি থাকতেই সবগুলো উইকেট হারিয়ে সংগ্রহ করতে পারে ১২৪ রান। ফলে ১১ রানের ব্যবধানে ম্যাচ জিতেছে জামালপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয় দল।

এই টুর্নামেন্টে প্রথমবারের মত হ্যাট্টিক করে আজকের ম্যাচসেরা হয় রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের মাহফুজ এবং প্রথমবারের মত ৫ উইকেট তুলে হযরত শাহ জামাল (রহ.) স্কুলের আমানুল্লাহ। ম্যাচটিতে আম্পায়ার ছিলেন নিহাদ জামান শ্রাবণ ও শাহরিয়ার স্বপন এবং স্কোরিং করেন রাকিবুল ইসলাম।

ম্যাচ শেষে মাহফুজের হাতে তার ম্যাচসেরার পুরস্কার তুলে দেন প্রত্যয় ক্লাবের সদস্য আবু সরোয়ার তুহিন। এ সময় টুর্নামেন্টের ক্রিকেটার নির্বাচক সাজেদুল ফারুক সতেজসহ টুর্নামেন্ট সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আজকের ম্যাচ। ছবি : বাংলারচিঠিডটকম

সংক্ষিপ্ত স্কোর :
রেলওয়ে উচ্চ বিদ্যালয়: ১৮.১ ওভারে ১৩৫/১০, মাসুম ২৬ (২২), মাহফুজ ২০ (২১), আপন ১৫ (১৬), আমানুল্লাহ ০৪-০০-১৭-০৫, শাহাদাত ২.১-০০-২১-০৩।

হযরত শাহ জামাল (রহ.) স্কুল : ১৯.৫ ওভারে ১২৪/১০, তকির ৩০ (৩৩), শাহাদাত ১৮ (২১), মাহফুজ ০২-০০-১৩-০৩, আপন ০৪-০০-১৩

ফলাফল : জামালপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয় ১১ রানে জয়ী।
ম্যাচসেরা : বিজয়ী দলের মাহফুজ।

টুর্নামেন্টের আয়োজকরা জানান, টি-২০ ফরমেটে দুটি গ্রুপে টুর্নামেন্টে অংশ নিচ্ছে ক-গ্রুপে বঙ্গবন্ধু আইডিয়াল স্কুল এন্ড কলেজ, সৃষ্টি সেন্ট্রাল স্কুল এন্ড কলেজ, উইজডম ল্যাব স্কুল এন্ড কলেজ, জামালপুর জিলা স্কুল (প্রভাতী) এবং খ-গ্রুপে রয়েছে জামালপুর জিলা স্কুল (দিবা), হযরত শাহ জামাল (রহ.) স্কুল এন্ড কলেজ, রেলওয়ে উচ্চ বিদ্যালয় ও শাহীন স্কুল এন্ড কলেজ দল।

৯ মার্চের ম্যাচ : গ্রুপ-ক : জামালপুর জিলা স্কুল (প্রভাতী) বনাম বঙ্গবন্ধু আইডিয়াল স্কুল এন্ড কলেজ দল ।