নকলায় দু’পক্ষের ঝগড়া থামাতে গিয়ে কৃষি শ্রমিক নিহত, ঘাতক গ্রেপ্তার

নিহত কৃষি শ্রমিক বারেক মিয়ার লাশ। ছবি : বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু, নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলা উপজেলায় ছাগলে বোরো ধানের বীজ তলা খাওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের বাকবিতণ্ডা থামাতে গিয়ে দেশীয় অস্ত্রের আঘাতে নিহত হয়েছেন বারেক মিয়া (৫০) নামে একজন কৃষি শ্রমিক। ১২ ফেব্রুয়ারি সকাল সাতটার দিকে উপজেলার গৌড়দ্বার ইউনিয়নের রুনীগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। এদিকে বারেককে হত্যার সাথে সাথেই পুলিশ ঘাতক আহসান কবীরকে গ্রেপ্তার করেছে।

জানা যায়, রুনীগাঁও গ্রামের কৃষক সোহেলের একটি ছাগল ১১ ফেব্রুয়ারি প্রতিবেশী কৃষক আহসান কবির ধানের বীজ তলা খেয়ে নষ্ট করে ফেলে। এ নিয়ে গতকালই দু’জনের মধ্যে ঝগড়া বাধঁলে প্রতিবেশী কৃষি শ্রমিক বারেক মিয়া উভয়কে নিবৃত করতে যান। এ সময় নিবৃত করতে যাওয়া বারেক মিয়ার সাথে বিতণ্ডায় জড়িয়ে পড়েন আহসান কবির। পরে ১২ ফেব্রুয়ারি সকাল সাতটার দিকে বারেক মিয়া ঘাস কাটতে যাওয়ার সময় পূর্বপরিকল্পিতভাবে আহসান কবির দেশীয় অস্ত্র নিয়ে বারেক মিয়াকে পেছন থেকে আকস্মিক আঘাত করেন। এতে বারেক মিয়া গুরুতর জখম হয়ে পড়ে গেলে স্বজনেরা তাকে উদ্ধার করে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে কর্তব্যরত চিকিৎসক সহকারী সার্জন মো. কামরুজ্জামান তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে নকলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমীর হোসেন শাহ জানান, নিহত কৃষি শ্রমিক বারেক মিয়ার ছেলে শামীম বাদী হয়ে নকলা থানায় ছয়জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলাটির মূল আসামি আহসান কবিরকে গ্রেপ্তার করা হয়েছে।