র‌্যাবের অভিযানে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারক সদস্য গ্রেপ্তার

র‌্যাবের অভিযানে গ্রেপ্তার প্রতারক মো. ইসমাইল হোসেন ওরফে নুরুজ্জামান এবং তার কাছ থেকে উদ্ধার দুটি ভুয়া নিয়োগপত্র। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

সেনাবাহিনীর বিভিন্ন পদে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অপরাধে প্রতারকচক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। ২৯ জানুয়ারি সকালে অভিযান চালিয়ে জামালপুর পৌরসভার চন্দ্রা মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার প্রতারকের নাম মো. ইসমাইল হোসেন ওরফে নুরুজ্জামান (২৯)। তিনি জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার শাহজাদপুর গ্রামের মো. ছইম উদ্দিনের ছেলে।

র‌্যাব সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের জামালপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ মিয়া এবং স্কোয়াড অধিনায়ক সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফ্রাদের নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল ২৯ জানুয়ারি বেলা ১১টার দিকে জামালপুর পৌরসভার চন্দ্রা মোড় এলাকায় অভিযান চালায়। এ সময় স্থানীয় বেলাল হোসেন হোটেলের সামনে থেকে প্রতারকচক্রের সদস্য মো. ইসমাইল হোসেন ওরফে নুরুজ্জামানকে গ্রেপ্তার করা হয়।

সূত্র আরো জানায়, মো. ইসমাইল হোসেন সমাজের নিরীহ মানুষদের হয়রানি করে চাকরি দেওয়ার নামে প্রতারণা এবং তাদের কাছ থেকে অর্থ আত্মসাৎ করেন। তিনি সেনাবাহিনীর বিভিন্ন পদে চাকরি দেওয়ার নাম করে মানুষের কাছ থেকে আট লাখ থেকে ১৩ লাখ টাকা এবং কয়েক জনের কাছ থেকে তারও অধিক টাকা আদায় করেছেন। এ ধরনের প্রতারণার মাধ্যমে টাকা পয়সা হাতিয়ে নেয়ার অভিযোগে তার নামে একাধিক মামলা রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে এই প্রতারণার ব্যবসা করে আসছিল। তাকে দেওয়ানগঞ্জ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাবের জামালপুর ক্যাম্পের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

sarkar furniture Ad
Green House Ad