বকশীগঞ্জে ব্যবসায়ীর হাতের কব্জি বিচ্ছিন্ন!

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় মাহমুদুল হক শাহীন নামের একজন ব্যবসায়ীকে ঘুমন্ত অবস্থায় এলোপাতাড়ি কুপিয়েছে দুর্বৃত্তরা। আহত ওই ব্যবসায়ীকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পঙ্গু হাসপাতালে ভর্তি করা হলে তাকে বাঁচাতে অস্ত্রোপচারের মাধ্যমে চিকিৎসকরা তার বাম হাতের কব্জি কেটে অপসারণ করতে বাধ্য হন। তিনি ওই হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। উপজেলার বগারচর ইউনিয়নের ঘাসিরপাড়া পশ্চিমপাড়া গ্রামে ২ নভেম্বর রাতে এ ঘটনা ঘটেছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, স্থানীয় নঈম মিয়ার বাজারে সার ও কীটনাশক ব্যবসায়ী মাহমুদুল হক শাহীন (৪০) ২ নভেম্বর রাত ৯টার দিকে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাড়িতে চলে যান। প্রতিরাতের মত সেদিনও খাবার খেয়ে তার কক্ষে ঘুমিয়ে পড়েন তিনি। আনুুমানিক রাত একটার দিকে দুর্বৃত্তরা তার কক্ষে ঢুকে এলোপাতাড়ি তাকে কোপাতে থাকেন। এ সময় তার ডাক চিৎকারে পাশের কক্ষ থেকে স্ত্রী দৌঁড়ে আসলে দুর্বৃত্তরা দ্রুত পালিয়ে যায়। ততক্ষণে ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মক আহত হন মাহমুদুল হক শাহীন। পরে রাতেই শাহীনকে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। এ সময় সেখানেও পরিস্থিতির অবনতি হলে তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়। ব্যবসায়ী শাহীনকে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা অস্ত্রোপচারের মাধ্যমে তার ডান হাতের কব্জি কেটে অপসারণ করেছেন। বর্তমানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

খবর পেয়ে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হযরত আলী ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং এ ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের আশ্বাস দিয়েছেন। এ ঘটনায় বকশীগঞ্জ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।