প্রয়াত সাংবাদিক শফিক জামানের স্মরণসভা অনুষ্ঠিত

জামালপুর শিল্পকলা একাডেমিতে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করে সাংবাদিক শফিক জামান লেবুর প্রতি শ্রদ্ধা জানান স্বাস্থ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান ও অন্যান্য অতিথিবৃন্দ। ছবি : মাহমুদুল হাসান মুক্তা

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

বাংলাদেশ প্রতিদিন ও এনটিভির জামালপুরের সাংবাদিক ও জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি শফিক জামান লেবুর স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। ২৮ এপ্রিল বিকেলে সাংবাদিক শফিক জামান লেবুর স্মরণসভা বাস্তবায়ন নাগরিক পরিষদ জামালপুর জেলা শিল্পকলা একাডেমিতে এ স্মরণসভার আয়োজন করে।

স্মরণসভার শুরুতেই উপস্থিত সবাই দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করে প্রয়াত সাংবাদিক শফিক জামান লেবুর প্রতি শ্রদ্ধা জানান। সাংবাদিক শফিক জামানের জীবনী ও সাংবাদিকতা পেশার নানা দিক তুলে ধরেন কবি ফারজানা ইসলাম এবং তার সর্বশেষ লেখা কবিতা ‘মুদ্রা দিয়ে কিনি বেদনার ঘর’ আবৃত্তি করেন কবি আহমদ আজিজ। এছাড়াও উদীচীর শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

পরে স্মরণসভা বাস্তবায়ন নাগরিক পরিষদের আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে সাংবাদিক শফিক জামানের জীবন ও কর্মের ওপর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম, সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল, সাবেক সংসদ সদস্য মো. রেজাউল করিম হীরা, সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ শফিকুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার বাছির উদ্দিন, অধ্যাপক মীর আনসার আলী, প্রবীণ সাংবাদিক সুশান্ত কানু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন, জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন খান, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ময়মনসিংহ ব্যুরো চিফ সৈয়দ নোমান, কবি সাযযাদ আনসারী প্রমুখ।

জামালপুর শিল্পকলা একাডেমিতে সাংবাদিক শফিক জামান লেবুর স্মরণসভায় সঙ্গীত পরিবেশন করেন উদীচীর শিল্পীবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

স্মরণসভায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারী, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, সুধীবৃন্দ ও সাংবাদিক শফিক জামানের আত্মীয়স্বজন ও শোভাকাঙক্ষীসহ বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। সাংবাদিক শফিক জামান হৃদরোগে আক্রান্ত হয়ে গত ১২ এপ্রিল মৃত্যুবরণ করেন।