দেওয়ানগঞ্জে এনএসভিসি কার্যক্রম পরিবীক্ষণে যৌথ দলের মাঠে গমন

দেওয়ানগঞ্জে এনএসভিসি প্রকল্পের মাঠ দিবসে যৌথ পরিবীক্ষণ দলের সদস্যগণ। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

এনএসভিসি কার্যক্রম সঠিক গতিতে ও সঠিক অভিমুখে পরিকল্পনা মাফিক পরিচালিত হচ্ছে কিনা তা পরিবীক্ষণ, মূল্যায়ন ও প্রয়োজনীয় পরামর্শ এবং দিক দিকনির্দেশনা প্রদানের জন্য বিভিন্ন দপ্তরের সমন্বয়ে গঠিত উচ্চ পর্যায়ের এক পরিবীক্ষণ ও মূল্যায়ন দল ২০ মার্চ জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন ।

পরিদর্শন দলে অংশ নেন দেওয়ানগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো. মতিউর রহমান, ওয়ার্ল্ড ভিশন এনএসভিসি প্রকল্প ব্যবস্থাপক মো. আব্দুল হান্নান, কৃষি বিশেষজ্ঞ সুনীল কুরার মৃধা, উন্নয়ন সংঘ পরিচালক-কর্মসূচি নারায়ণ চন্দ্র দাস, উপজেলা সমন্বয়কারী মো. শরিফ উদ্দিন প্রমুখ।

কৃষক সমাবেশে বক্তব্য রাখেন এনএসভিসি প্রকল্পের ব্যবস্থাপক মো. আব্দুল হান্নান। ছবি : বাংলারচিঠি ডটকম

এ সময় তারা উপজেলার চুকাইবাড়ী ইউনিয়নের কেল্লাকাটা মাঠে উন্নয়ন সংঘ কর্তৃক বাস্তবায়িত নিউট্রিশন সেনসিটিভ ভ্যালু চেইনস ফর স্মল হোল্ডার ফার্মারস প্রকল্পের ভুট্টা চাষ প্রদর্শনীর কৃষক মাঠ দিবস উদযাপন অনুষ্ঠান পরিদর্শন করেন।

কৃষক মাঠ দিবস উদযাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি সদস্য মো. ফিরোজ মিয়া। মাঠ দিবসে ভুট্টা চাষের গুরুত্ব এবং উন্নত চাষাবাদ কৌশল সম্পর্কে সার্বিক দিক উপস্থাপন করেন দেওয়ানগঞ্জ উপজেলার উপসহকারী কৃষি কর্মকর্তা নাজমুল হুদা ।

পরিদর্শন শেষে যৌথ পরিবীক্ষণ দল কৃষকদের সাথে মতবিনিময়ের সময় প্রকল্পের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।