সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েই গণফোরাম থেকে বহিষ্কার মনসুর

বাংলারচিঠি ডটকম ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের ব্যানারে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুরকে গণফোরাম থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

৭ মার্চ বিকেল সাড়ে ৪টার দিকে সংবাদ সম্মেলনের মাধ্যমে মনসুরের বহিষ্কারের বিষয়টি জানায় গণফোরাম।

এর আগে সকাল ১১টায় জাতীয় সংসদের শপথ কক্ষে তাকে শপথ বাক্য পাঠ করান স্পিকার শিরীন শারমিন চৌধুরী। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে মৌলভীবাজার-২ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত হন গণফোরাম নেতা সুলতান মনসুর। তবে একই দলের সিলেট-২ আসন থেকে নির্বাচিত প্রার্থী মুকাব্বির খান আপাতত শপথ নিচ্ছেন না বলে গণফোরাম থেকে ৬ মার্চ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

সারা দেশে ঐক্যফ্রন্ট থেকে বিজয়ী ৮ জনের মধ্যে ধানের শীষে ৭ জন প্রার্থী বিজয়ী হয়। যাদের মধ্যে বিএনপি মনোনীত বিজয়ী ৬ প্রার্থী শপথ নেবেন না বলে দলটির পক্ষ থেকে একাধিকবার জানানো হয়।

এ সময় সুলতান মনসুর বলেন, ‘সব কথার উত্তর আমি দেবো না। আমি জাতীয় ঐক্যফ্রন্টের একজন প্রতিনিধি। কাজেই জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি হিসেবে আমি সিদ্ধান্ত নিয়েছি। উনারা যা সিদ্ধান্ত নিয়েছেন উনারা নেবেন। তবে একটা কথা বলতে পারি জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতাকে জানিয়েই আমি এটা করেছি। এ ছাড়া আমি অন্য সাত নির্বাচিত সদস্যকে আহ্বান জানাচ্ছি তারা যেন ভবিষ্যতে শপথ নিয়ে জাতীয় সংসদে এসে জনগণের বক্তব্য তুলে ধরেন।’
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 24 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad