ইসলামপুরে এনএসভিসি কার্যক্রম সরকারি বেসরকারি যৌথ দলের পরিবীক্ষণ

পর্যালোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

এনএসভিসি কার্যক্রম সঠিক গতিতে ও সঠিক অভিমুখে পরিকল্পনা মোতাবেক পরিচালিত হচ্ছে কিনা তা পরিবীক্ষণ ও মূল্যায়ন করে বিভিন্ন দপ্তরের সমন্বয়ে প্রয়োজনীয় পরামর্শ ও দিক নির্দেশনা দেয়ার উদ্দেশ্যে ২২ নভেম্বর জামালপুরের ইসলামপুর উপজেলায় উন্নয়ন সংঘের এনএসভিসি কার্যক্রম পরিদর্শনে যান সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত একটি যৌথ দল।

উপজেলার পচাবহলা গ্রামে উন্নয়ন সংঘ কর্তৃক বাস্তবায়নাধীন নিউট্রিশন সেনসেটিভ ভ্যালু চেইনস্ ফর স্মল হোল্ডার ফার্মারস প্রকল্পের মাঠ পর্যায়ের চলমান গর্ভবতী ও প্রসূতী মায়েদের মাঝে পুষ্টিকর খাবার তৈরি প্রদর্শনী এবং বাড়ীর আঙিনায় অনুপুষ্টি বাগান স্থাপন কার্যক্রম এবং উৎপাদক দলের সাথে যৌথ পরিবীক্ষণ দল মতবিনিময় করেন। পরে সংস্থার উপজেলা প্রকল্প অফিসে এসে পরিবীক্ষণ দলের পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এই যৌথ দলের নেতৃত্ব দেন ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান।

এনএসভিসি কার্যক্রম পরিদর্শনকালে পুষ্টি দলের সভায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক এ কে এম শহিদুর রহমান। ছবি : বাংলারচিঠি ডটকম

পরিবীক্ষণ দলে অন্যান্যের মাঝে অংশ নেন ইসলামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক এ কে এম শহিদুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, ওয়ার্ল্ড ভিশন এর এনএসভিসি প্রকল্প ব্যবস্থাপক আব্দুল হান্নান, পুষ্টি বিশেষজ্ঞ তাওফিকুল ইসলাম, উন্নয়ন সংঘের এসডিসি বিজন কুমার দেব, পরিবীক্ষণ কর্মকর্তা রেজাউল করিম, বাজার বিষয়ক কর্মকর্তা আব্দুছ সামাদ, পুষ্টি কর্মকর্তা রিমু প্রমুখ ।

এনএসভিসি কার্যক্রম পরিদর্শনকালে উৎপাদক দলের সভায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন। ছবি : বাংলারচিঠি ডটকম

পরিবীক্ষণ দলটি দুই ভাগে বিভক্ত হয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক এ কে এম শহিদুর রহমানের নেতৃত্বে পুষ্টি দলের সাথে এবং উপজেলা কৃষি কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেনের নেতৃত্বে উৎপাদক দলের সাথে সংশ্লিষ্ট বিষয় নিয়ে বিশেষজ্ঞ আলোচনা করেন। পাশাপাশি উপস্থিত সদস্যদের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশ্নের জবাব দেন। তারা এসব নিয়মিত আলোচরা ও পরামর্শ প্রদান করার জন্য মাঠ পর্যায়ে আসবেন বলে অঙ্গীকার ব্যক্ত করেন।

সংস্থার এনএসভিসি প্রকল্পের প্রতিটি কার্যক্রম দেখে প্রতিনিধি দলের সদস্যরা সন্তোষ প্রকাশ করেন বলে উন্নয়ন সংঘ সূত্র জানায়।

Views 57   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad