জামালপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

সভায় বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী মির্জা আজম। ছবি : শফিকুল ইসলাম শফিক

শফিকুল ইসলাম শফিক, জামালপুর ॥
১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জামালপুরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১১ আগস্ট সকালে শহরের বকুলতলা এলাকায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে জেলা মহিলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক রাশেদা ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।

জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক হাসিনা আকাশ ও জেলা যুব মহিলালীগের আহ্বায়ক আরিফা ইয়াসমিন লিটার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর ৫ আসনের সংসদ সদস্য রেজাউল করিম হীরা, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, আইনজীবী আমান উল্লাহ আকাশ, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি ও জি এস এম মিজানুর রহমান, যুগ্মসাধারণ সম্পাদক সালে সফিক গেন্দা, সাংগঠনিক সম্পাদক ছানুয়ার হোসেন ছানু, মহিলা বিষয়ক সম্পাদিকা সাবিনা ইয়াসমিন, সদস্য প্রকৌশলী মোজাফ্ফর হোসেন, উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রকৌশলী মোহাম্মদ আলী, শহর মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক সাঈদা আক্তার, যুগ্মআহ্বায়ক মনিরা চৌধুরী, জেলা শ্রমিকলীগের সভাপতি মশিউর রহমান বাবু, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সৈয়দ তানভীর আহম্মেদ, শহর যুব মহিলালীগের আহ্বায়ক সাইমা হামজা সিমি, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাকসুদ বিন জালাল প্লাবন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দসহ জেলা মহিলা আওয়ামী লীগ, উপজেলা মহিলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। ছবি : বাংলার চিঠি ডটকম

বক্তারা তাদের বক্তব্যে বলেন, আওয়ামী লীগ সরকার সারা বাংলাদেশের ন্যায় জামালপুরে ব্যাপক উন্নয়ন কার্যক্রম করে যাচ্ছে। ইতোমধ্যে জামালপুরে হাজারো কোটি টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে। এই উন্নয়ন কাজের ধারাবাহিকতা বজায় রাখতে হলে আগামী দিনেও জামালপুরে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মাঝিকে বিজয়ী করতে হবে। জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১৫ আগস্ট সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং জাতীয় শোককে শক্তিতে রূপান্তরিত করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর থেকে পাঁচটি আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে নেতৃবৃন্দ দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

বক্তারা আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে যদি আওয়ামী লীগ সরকার ক্ষমতায় না আসে তাহলে জামালপুরের উন্নয়ন তো দূরের কথা সারাদেশের উন্নয়ন থমকে যাবে। তাই উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতে হলে আওয়ামী লীগ সরকার ছাড়া কোনো বিকল্প নাই।

আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি জি এস এম মিজানুর রহমান।