নকলায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন। ছবি: বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু
নকলা প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলায় যথাযোগ্য মর্যাদায় একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। রাতের প্রথম প্রহরে সরকারি হাজী জালমামুদ কলেজ প্রাঙ্গণে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অপণের মাধ্যমে সূচনা হয় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের।

কেন্দ্রীয় শহীদ মিনারে একুশের প্রথম প্রহরে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, মেয়র হাফিজুর রহমান লিটন, সহকারী কমিশনার (ভূমি) শিহাবুল আরিফ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ গোলাম মোস্তফা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাদের মিয়া প্রমুখ পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, পেশাজীবী সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

এদিন সকাল ৯টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সাড়ে ৯টায় মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গণে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নেতৃবৃন্দ।

সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং বিকাল ৪টায় উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।