অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ : গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ, প্রতিপক্ষ ভারত

বাংলারচিঠিডটকম ডেস্ক :

ওপেনার আশিকুর রহমান শিবলির অনবদ্য সেঞ্চুরিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ যুব ক্রিকেট দল।

১৩ ডিসেম্বর ‘বি’ গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ ৬ উইকেটে হারিয়েছে শ্রীলংকাকে। এই জয়ে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে খেলবে বাংলাদেশ।

১৫ ডিসেম্বর সেমিফাইনালে ‘এ’ গ্রুপ রানার্স-আপ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।

বাংলাদেশের কাছে হেরে যাওয়ায় ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব থেকেই এশিয়া কাপ শেষ করলো শ্রীলংকা। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে এই গ্রুপের রানার্স আপ হয়ে শেষ চারে খেলবে সংযুক্ত আরব আমিরাত।

দুবাইয়ের আইসিসি একাডেমি মাঠে টস জিতে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ। ব্যাট হাতে নেমে বাংলাদেশের দারুণ বোলিং নৈপুন্যে বড় ইনিংস খেলতে পারেনি শ্রীলংকার ব্যাটাররা। ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৯ রানের সংগ্রহ পায় শ্রীলংকার যুবারা। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন পুলিন্দু পেরেরা। বাংলাদেশের ওয়াসি সিদ্দিক ৩২ রানে ৩, মারুফ মৃধা ও মাহফুজুর রহমান রাব্বি ২টি করে উইকেট নেন।

জবাবে শিবলির অপরাজিত ১১৬ রানের সুবাদে ৫৫ বল বাকী রেখে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। শিবলির ১৩০ বলের ইনিংসে ১১টি চার ও ২টি ছক্কা ছিলো। এছাড়াও চৌধুরি এমডি রিজওয়ান ৩২ ও আহরার আমিন ২৩ রান করেন।

গ্রুপ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে যথাক্রমে- সংযুক্ত আরব আমিরাতকে ৬১ রানে এবং জাপানকে ৯ উইকেটে হারিয়েছিলো বাংলাদেশের যুবারা।