মাদারগঞ্জ-জামথল সড়ক প্রকল্প অনুমোদন

মির্জা আজম এমপি

আলী আকবর
নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুর জেলার উন্নয়নের রূপকার বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপির ঐকান্তিক প্রচেষ্টার ধারাবাহিকতায় এবার মাদারগঞ্জ-জামথল সড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণে ৪৯ কোটি ৯৭ লাখ টাকা জিওবি অনুদানে সম্পূর্ণ ব্যয়ে আধুনিক মানের সড়ক নির্মাণ প্রকল্প অনুমোদন করেছে সরকার।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর প্রকল্পটি দ্রুত বাস্তবায়নের জন্য সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ কর্তৃক প্রস্তাবিত ‘ভূমি অধিগ্রহণ ও ইউটিলিটি স্থানান্তর প্রকল্প সাপোর্ট টু মাদারগঞ্জ-জামথল সড়ক (আর-৪৬৩) প্রশস্তকরণ ও মজবুতিকরণ’ শীর্ষক প্রকল্পটি মাননীয় পরিকল্পনা মন্ত্রী অনুমোদন দেয়।

বগুড়াসহ কয়েকটি জেলার যোগাযোগ অবকাঠামো সুবিধা নিশ্চিত করতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ মাদারগঞ্জ থেকে জামথল ঘাট পর্যস্ত আধুনিক ব্যবস্থা হিসেবে এই সাড়ে ছয় কিলোমিটার সড়ক নিমার্ণের পাশাপাশি বাস বে নির্মাণ, কনক্রিট স্লোপ প্রটেকশন, আর সিসি টো ওয়াল, আর সিসি প্যালাসাইডিং, সিসি ব্লক, ড্রেন নির্মাণ ও আর সিসি কভার ড্রেন এবং বৃক্ষরোপণ করা হবে।

মাদারগঞ্জ-জামথল গুরুত্বপূর্ণ প্রকল্পটি অনুমোদন করায় মাননীয় প্রধানমন্ত্রী এবং পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপির মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

প্রকল্পটি ১ অক্টোবর ২০২৩ হতে ২০২৪ সালের ডিসেম্বর মেয়াদে কাজ শেষ হবে।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি পরিকল্পনা কমিশনের প্রকল্প মূল্যায়ন কমিটির সভায় প্রকল্পটি পাস হয়।