গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে জামালপুর সদর উপজেলা আ’লীগের সভা

আলোচনা সভায় বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরী।ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা করেছে জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগ। গতকাল ২১ আগস্ট বিকেলে জামালপুর আইন মহাবিদ্যালয় কলেজে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জামালপুর-৫ সদর আসনে এমপি মনোনয়ন প্রত্যাশী ফারুক আহাম্মেদ চৌধুরী। তিনি বলেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে স্বাধীনতা বিরোধীরা আবারও সক্রিয় হয়ে চক্রান্ত শুরু করেছে। তারা আবারও মাথা চারা দিয়ে উঠেছে।

তিনি বলেন, আবারও তারা ১৫ আগস্ট ও ২১ আগস্টের মত একটি হত্যাকাণ্ডের ঘটনায় মেতে উঠেছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনার একজন কর্মী বেঁচে থাকা পর্যন্ত তাদের কোন ষড়যন্ত্র সফল হতে দিবোনা।

তিনি আরও বলেন, বাংলাদেশ যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে আর তখন ওই ’৭১ এর পরাজিত শক্তিরা দেশে-বিদেশে ষড়যন্ত্র করছে। আগামী দিনে নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে তাদের সকল ষড়যন্ত্র রুখে দিবো এবং আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিপুল ভোটে বিজয়ী করে সরকার গঠন করবো। তিনি নেতাকর্মীদের সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার থাকার আহ্বান জানান।

জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি চিকিৎসক এমএ মান্নান খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আইনজীবী হাফিজুর রহমান স্বপনের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল হামিদ, সদস্য আজিজুর রহমান ডল, রেজাউল করিম রেজনু, মোহাম্মদ আবুল হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আক্তারুজ্জামান বেলাল, সদস্য খালেদুজ্জামান প্রদীপ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফারজানা ইয়াসমিন লিটাসহ ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আলোচনা সভা শেষে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আইভী রহমানসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।