জামালপুরে জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ : সিরাজগঞ্জের বিপক্ষে ৩ উইকেটে শরিয়তপুরের জয়

ম্যাচসেরার সম্মাননা ক্রেস্ট নেন বিজয়ী শরিয়তপুর জেলা দলের ব্যাটার হাসান কবীর রিয়াজ।ছবি: বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ৪১তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের জামালপুর ভেন্যুতে ১৪ মার্চ সিরাজগঞ্জ জেলা দলের বিপক্ষে ৩ উইকেটে ম্যাচ জিতেছে শরিয়তপুর জেলা দল। জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

ডিএসএ সূত্র জানায়, ১৪ মার্চ টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে টসে জিতে সিরাজগঞ্জ জেলা দলকে ব্যাটিংয়ে পাঠায় শরিয়তপুর জেলা দল। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক সুমন শাহের সিরাজগঞ্জ জেলা দল নির্ধারিত ৫০ ওভারের মধ্যে ৪৮.৪ ওভারের সময় সবগুলো উইকেট হারায়। তারা সংগ্রহ করে ১৫১ রান। তাদের ব্যাটার কুতুব উদ্দিন সর্বোচ্চ ২২(৩৩), আরমান ২২, সুমন শাহ ১৯(২৭), মিল্টন শেখ ১৮ (২৭), সাজিদ হোসেন ১৬(৩৯), মাহফুজুল ইসলাম ১৬ (৬১) ও সাকিব হাসান (অপরাজিত) ১ (১) রান করেন। প্রতিপক্ষ শরিয়তপুর জেলা দলের বোলার সন্তু ৩/২১, জাকির কোতোয়াল ৩/৩১, রেদুয়ান আহমেদ ২/১৬ ও নাহিদ হাসান ১/১৪ উইকেট নেন।

জবাবে সিরাজগঞ্জ জেলা দলের দেওয়া ১৫২ রানের লক্ষ্য নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে অধিনায়ক জাকির কোতোয়ালের শরিয়তপুর জেলা দল। তারা ৪৮.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। তারা ৩ উইকেটে ম্যাচ জিতেছে।

এই ইনিংসে শরিয়তপুর জেলা দলের ব্যাটার হাসান কবীর রিয়াজ (অপরাজিত) সর্বোচ্চ ৬০(১০৮), শাওন ৩১, শিহাব ২৪(২১) ও নাহিদ হাসান (অপরাজিত) ১ (২) রান করেন। প্রতিপক্ষ সিরাজগঞ্জ জেলা দলের বোলার অমীয় ২/২৯, শাকিব ২/৩৫, মাহফুজুল ১/২৭, রাশেদ ১/১৪ ও সুমন ১/৪ উইকেট নেন।

ম্যাচসেরা হয়েছে বিজয়ী শরিয়তপুর জেলা দলের ব্যাটার হাসান কবীর রিয়াজ। ম্যাচে আম্পায়ার ছিলেন মো. মাসুদ রানা ও সৈয়দ শাহাদাতুজ্জামান পিয়াল।

পরে ম্যাচসেরা হাসান কবীর রিয়াজের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন ম্যাচ আম্পায়ার মো. মাসুদ রানা। এ সময় ম্যাচ আম্পায়ার সৈয়দ শাহাদাতুজ্জামান পিয়াল, জামালপুর ডিএসএ ক্রিকেট উপকমিটির সদস্য সচিব রাজন সাহা, জেলা আম্পায়ার অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো. মাহবুবুর রহমান রবিন, বিসিবি মনোনীত জামালপুর ভেন্যুর সমন্বয়কারী মিজানুর রহমান মিজু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পৃষ্ঠপোষকতায় ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে আঞ্চলিক পর্বে জামালপুর ভেন্যুতে ফরিদপুর, সিরাজগঞ্জ, যশোর ও শরিয়তপুর জেলা দল অংশ নিয়েছে। ১৭ মার্চ পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। একদিন বিরতির পর ১৬ মার্চ টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে মুখোমুখি হবে ফরিদপুর ও সিরাজগঞ্জ জেলা দল।