একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানালো জামালপুরবাসী

জামালপুর কেন্দ্রীয় শহীদ মিনারে আওয়ামী লীগের নেতৃবৃন্দকে সাথে নিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানান সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। ছবি : আলী আকবর

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে জামালপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বায়ান্নের ভাষা আন্দোলনে ভাষাশহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও সম্মান জানিয়েছে গোটা জামালপুরবাসী।

একুশের প্রথম প্রহরে রাত ১২টা এক মিনিটে জামালপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ, জেলা প্রশাসক মো. শফিউর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, পুলিশ সুপার মো. কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ ও জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন।

এছাড়াও জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহনাজ ফেরদৌস, সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সংসদ, সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ-৭১, ভাষা ও স্বাধীনতা সংগ্রামী মতি মিয়া ফাউন্ডেশন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব ইউনিভারসিটি, জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ, সরকারি জাহেদা সফির মহিলা কলেজ, জামালপুর জিলা স্কুল, জামালপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, জামালপুর জেলা শিল্পকলা একাডেমি, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, গণপূর্ত অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর, জামালপুর জেলা সরকারি গণগ্রন্থাগার, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানের নেতৃত্বে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও জামালপুর প্রেসক্লাবের সদস্যবৃন্দ, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি আইনজীবী ইউছুফ আলীর নেতৃত্বে সদস্যবৃন্দ ও প্রেসক্লাব জামালপুরের সভাপতি আজিজুর রহমান ডল ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে সদস্যবৃন্দ, আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীবৃন্দ, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের লোকজন পুস্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।