ইয়াং টাইগার্স অনূর্ধ্ব-১৬ জাতীয় ক্রিকেট : উদ্বোধনী ম্যাচে টাঙ্গাইলের জয়

বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম, জামালপুর। ছবি: বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম :

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে ১৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে ইয়াং টাইগার্স অনূর্ধ্ব-১৬ জাতীয় ক্রিকেট টুর্নামেন্ট। বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র ব্যবস্থাপনায় ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় আয়োজিত এই টুর্নামেন্টে টাঙ্গাইল, মানিকগঞ্জ ও শেরপুর জেলা দল অংশ নিচ্ছে।

জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবি’র কাউন্সিলর মির্জা জিল্লুর রহমান শিপন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই টুর্নামেন্টের উদ্বোধন করেন। উদ্বোধনী ম্যাচে টাঙ্গাইল জেলা দল ৮ রানে হারিয়েছে মানিকগঞ্জ জেলা দলকে।

টসে জিতে মানিকগঞ্জ জেলা দলের অধিনায়ক আরাফাত ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। প্রতিপক্ষ টাঙ্গাইল জেলা দলের অধিনায়ক মাহিম প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৩০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৩০ রান করে। (আশিক ৪৮, মাহিম ৩২, তাওফিকুর ১০*; সাকিব ১/১৫, সোয়াদ ১/২২, জামিউল ১/১৪)।

জবাবে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১৩১ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে অধিনায়ক আরাফাতের মানিকগঞ্জ জেলা দল। তারা ২৯.৩ ওভারে সবগুলো ইউকেট হারিয়ে ১২২ রান করে। ফলে ৮ রানের ব্যবধানে ম্যাচ জিতেছে প্রতিপক্ষ টাঙ্গাইল জেলা দল। (সোয়াদ ৩৪, ফুয়াদ ২৪, ফাহাদ ১৩, আশিক ১৩, সাকিব ১১; তানভির ৪/২৯, তাওফিকুর ২/১৬, নক্ষত্র ৩/৬)।

ম্যাচসেরা হয়েছেন বিজয়ী দলের আশিক। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মো. হাফিজুর রহমান টিপু ও আব্দুর রহমান আনন্দ।