মেলান্দহে হানাদার মুক্ত দিবস পালিত

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মো. কামরুজ্জামান। ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ
মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

শোভাযাত্রা, আলোচনা সভা ও নানা আয়োজনের মধ্য দিয়ে জামালপুরের মেলান্দহ উপজেলা হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। ৮ ডিসেম্বর সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি পালন করা হয়।

সকালে মুক্তিযোদ্ধাদের নিয়ে পতাকা উত্তোলন ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি মেলান্দহ বাজারের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে মির্জা আজম আধুনিক অডিটোরিয়াম এসে শেষ হয়। পরে মির্জা আজম আধুনিক অডিটোরিয়ামের দ্বিতীয় তলার হল রুমে মুক্তিযোদ্ধা, প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সেলিম মিঞার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মো. কামরুজ্জামান।

এসময় মেলান্দহে প্রথম পতাকা উত্তোলনকারী বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিমকে উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সভায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সৈয়দ হারুন অর রশিদের সঞ্চালনায় আরও বক্তব্য দেন পৌর আওয়ামী লীগের সভাপতি নাট্যকার আসাদুল্লাহ ফারাজী, সাবেক ডিপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক প্রমুখ।