মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ : প্যারাডাইস ও অ্যামেচারের জয়

ম্যাচসেরার ক্রেস্ট গ্রহণ করে অ্যামেচার ক্রিকেটার্স বাংলাদেশের বোলার মিনহাজ ও প্যারাডাইস স্পোর্টিং ক্লাবের বোলার রোমান। ছবি: বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম :

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে আয়োজিত মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টে ৩ ডিসেম্বর অনুষ্ঠিত পৃথক দুটি ম্যাচে বিজয়ী হয়েছে অ্যামেচার ক্রিকেটার্স বাংলাদেশ ও গাজীপুরের প্যারাডাইস স্পোর্টিং ক্লাব।

৩ ডিসেম্বর টুর্নামেন্টের ২৩ নম্বর ম্যাচে অংশ নেয় অ্যামেচার ক্রিকেটার্স বাংলাদেশ ও রেইনবো স্ট্রিকার্স ক্রিকেট ক্লাব। টসে জিতে অধিনায়ক রাফির রেইনবো স্ট্রিকার্স ক্লাব ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। তারা প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৮২ রান সংগ্রহ করে। (রাফি ১৯, মমিন ১৪, অর্নব ১৩, সিরাজ ১১; মিনহাজ ৩/৮, সোহাগ ২/১২, রায়হান ২/১৬)।

জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ৯০ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে অধিনায়ক শিশিরের অ্যামেচার ক্রিকেটার্স বাংলাদেশ। তারা ১৯.২ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ৯০ রান করে ম্যাচ জিতেছে। (সাকিব ৩০, রাফি ২৬ আবরার ১২, রিফাত ১২; নাহিদ ৪/৭, নাজমুল ১/৭, মমিন ১/১৪)। ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের বোলার মিনহাজ। আম্পায়ারের দায়িত্ব পালন করেন আব্দুর রহমান আনন্দ ও মো. সজিব।

একই দিন বিকেলে টুর্নামেন্টের ২৪ নম্বর ম্যাচে অংশ নেয় গাজীপুরের প্যারাডাইস স্পোর্টিং ক্লাব ও ই-৬৯ ক্লাব দল। টসে জিতে অধিনায়ক রুবেলের প্যারাডাইস দল ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। তারা প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১৭৫ রান। (রোমান ৬৫, দায়ান ৫৯, রুবেল ২৯, ইমন ১২; আকাশ ২/৩২, রিফাত ১/৩৭)।

জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১৭৬ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে অধিনায়ক সাইমের ই-৬৯ ক্লাব দল। প্রতিপক্ষের বোলারদের দাপটে ১৮.৩ ওভারের মাথায় তাদের সবগুলো উইকেটের পতন ঘটে। রান সংগ্রহ করে ১৪৫। ফলে প্যারাডাইস ক্লাব ম্যাচ জিতেছে ৩০ রানে। (আলমাস ৪৪, রিফাত ১৮, আকাশ ১৭, জামান ১১, সরন ১০; রোমান ৪/১২, ইমন ২/৮, রুবেল ২/২৫, সাইফুল ১/২৫, রানা ১/১৪)। ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের বোলার রোমান। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন আব্দুর রহমান আনন্দ ও মো. সজিব।

ম্যাচসেরা অ্যামেচার ক্রিকেটার্স বাংলাদেশের বোলার মিনহাজের হাতে ক্রেস্ট তুলে দেন আম্পায়ার মো. সজিব, জাহাঙ্গীর ও প্যারাডাইজ স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক রুবেল মন্ডল। বিকেলের ম্যাচসেরা প্যারাডাইস স্পোর্টিং ক্লাবের বোলার রোমানের হাতে ক্রেস্ট তুলে দেন আম্পায়ার আব্দুর রহমান আনন্দ ও প্যারাডাইস স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক রুবেল মন্ডল।

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে ২০ নভেম্বর থেকে শুরু হয়েছে মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। সারাদেশ থেকে ২৪টি দল এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় এই টুর্নামেন্ট আয়োজন করেছেন মরহুম মোশাররফ হোসাইনের ছেলে ম্যাপ পেপার বোর্ড মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদ ইবনে মোশাররফ মুলার।