মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ : অ্যামেচার ও প্যারাডাইসের জয়

ম্যাচসেরার পুরস্কার নেন অ্যামেচার ক্রিকেটার্স বাংলাদেশের রায়হান ও প্যারাডাইস স্পোর্টিং ক্লাবের রায়হান। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম :

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে আয়োজিত মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টে ২ ডিসেম্বর অনুষ্ঠিত দুটি ম্যাচে বিজয়ী হয়েছে অ্যামেচার ক্রিকেটার্স বাংলাদেশ ও গাজীপুরের প্যারাডাইস স্পোর্টিং ক্লাব।

২ ডিসেম্বর টুর্নামেন্টের ২১ নম্বর ম্যাচে অংশ নেয় অ্যামেচার ক্রিকেটার্স বাংলাদেশ ও ই-৬৯ ক্লাব দল। টসে জিতে অধিনায়ক সাইমের ই-৬৯ ক্লাব দল ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক শিশিরের অ্যামেচার ক্রিকেটার্স বাংলাদেশ দল ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১৩৬ রান। (সাকিব ৩৭, রায়হান ২৭, রিফাত ১৫, মুর্শেদ ১৪; মমিন ৩/৩৩, জামান ৩/২৮, নুরুল ৩/১৪)।

জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১৩৭ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে ই-৬৯ ক্লাব দল। তারা ২০ ওভার খেলেও জয়ের মুখ দেখতে পারেনি। ৭ উইকেটের বিনিময়ে ১১৬ রান করে মাঠ ছেড়েছে তারা। তারা ১১৩ সংগ্রহ করে। ফলে অ্যামেচার ক্রিকেটার্স বাংলাদেশ ম্যাচ জিতেছে ২০ রানে। (রিফাত ৩০, জনি ২৮, শামিম ১৭, সৌরভ ১০; রাফি ২/১৫, শিশির ২/১১, মুর্শেদ ১/১০, মিনহাজ ১/২২, রায়হান ১/১২)। ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের রায়হান। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন হাফিজুর রহমান টিপু ও মো. জাহাঙ্গীর।

একই দিন বিকেলে টুর্নামেন্টের ২২ নম্বর ম্যাচে অংশ নেয় গাজীপুরের প্যারাডাইস স্পোর্টিং ক্লাব ও রেইনবো স্ট্রিকার্স ক্রিকেট ক্লাব। টসে জিতে অধিনায়ক রুবেলের প্যারাডাইস স্পোর্টিং ক্লাব ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। তারা প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে রানের পাহাড় গড়ে। তারা করেছে ১৮২ রান। (ফয়সাল ৬১, রায়হান ৩৪, শরিফুল ৩০, রুমান ২৮; নাজমুল ২/৯, নাহিদ ২/২০, আল আমিন ২/১১, ইমন ১/৫৭, তাওহিদ ১/২৫)।

জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১৮৩ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে অধিনায়ক আল আমিনের রেইনবো স্ট্রিকার্স ক্লাব। প্রতিপক্ষের বোলারদের দাপটে মাত্র ৩৮ রানের মাথায় সব উইকেট হারিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। তারা খেলেছে ১৬.৫ ওভার পর্যন্ত। ফলে ১৪৪ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতেছে প্যারাডাইস স্পোর্টিং ক্লাব। (সিরাজুল ১১, রায়হান ৩/১৬, রোমেন ৩/৫, সিদ্দিক ২/৬, রুবেল ২/৫)। ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের রায়হান। আম্পায়ারের দায়িত্ব পালন করেন হাফিজুর রহমান টিপু ও মো. জাহাঙ্গীর।

ম্যাচসেরা অ্যামেচার ক্রিকেটার্স বাংলাদেশের রায়হানের হাতে ক্রেস্ট তুলে দেন আম্পায়ার হাফিজুর রহমান টিপু ও প্যারাডাইস স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক রুবেল মন্ডল।

বিকেলের ম্যাচসেরা প্যারাডাইস স্পোর্টিং ক্লাবের রায়হানের হাতে ক্রেস্ট তুলে দেন আম্পায়ার হাফিজুর রহমান টিপু, টুর্নামেন্ট ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক সাব্বির হোসেন শ্যামল। এ সময় প্যারাডাইস স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক রুবেল মন্ডল ও জামালপুর জেলা দলের সাবেক ক্রিকেটার রেজাউল করিম উপস্থিত ছিলেন।

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে ২০ নভেম্বর থেকে শুরু হয়েছে মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। সারাদেশ থেকে ২৪টি দল এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় এই টুর্নামেন্ট আয়োজন করেছেন মরহুম মোশাররফ হোসাইনের ছেলে ম্যাপ পেপার বোর্ড মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদ ইবনে মোশাররফ মুলার।