ঢাকায় বিএনপি-জামায়াতের বর্বরোচিত হামলার প্রতিবাদে জামালপুরে মানববন্ধন

ঢাকায় বিএনপি-জামায়াতের সন্ত্রাসের প্রতিবাদে জামালপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

ঢাকায় পুলিশ সদস্য আমিনুল ইসলাম পারভেজকে হত্যা এবং সাংবাদিকদের ওপর নির্মম নির্যাতনসহ সারাদেশে বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে জামালপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৩০ অক্টোবর দুপুরে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ড জেলা শাখা শহরের দয়াময়ী মোড়ে এ কর্মসূচির আয়োজন করে।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ড জেলা শাখার সভাপতি মাহফুজুর রহমান মুক্তার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরী। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী ফকির ও বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান হীরু, সেক্টর কামান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ জেলা শাখার সভাপতি প্রকৌশলী আব্দুর রশিদ ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা, জেলা ছাত্রলীগের সভাপতি খাবিরুল ইসলাম বাবু, মুক্তিযোদ্ধা সন্তান জাফর ইকবাল, শফিউদ্দৌলাহ চিশতী, হারুন অর রশিদ স্বপন প্রমুখ।

বক্তারা ঢাকায় সমাবেশের নামে বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বিএনপি জামায়াতের সন্ত্রাসীরা ঢাকায় আমিনুল ইসলাম পারভেজ নামের একজন পুলিশ সদস্য ও মুক্তিযোদ্ধা সন্তানকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে। তারা পুলিশ হাসপাতালসহ বিভিন্ন স্থানে আগুন সন্ত্রাস করে বেশ কয়েকটি বাসসহ যানবাহন পুড়িয়েছে। কোনো সভ্য সমাজে এই ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড কোনোভাবেই কাম্য নয়। এসব সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।