জমি না দিলে প্রাণে মেরে ফেলার অভিযোগ ডলি মোশারফের

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন শামীমা আক্তার ডলি মোশারফ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

সাবেক ভূমি প্রতিমন্ত্রী প্রয়াত রাশেদ মোশারফের রেখে যাওয়া জমির বাগবাটোয়ারা নিয়ে পারিবারিক বিরোধ প্রকাশ্য রূপ নিয়েছে।

জমির ভাগবাটোয়ারা নিয়ে শামীমা আক্তার ডলিসহ তার পরিবারকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ করেছেন তার ভাসুর আওয়ামী লীগ নেতা জাবেদ মোশারফ রূপকের বিরুদ্ধে। ১৪ অক্টোবর বিকেলে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সন্মেলনে এ অভিযোগ করেন তিনি।

শামিমা আক্তার ডলি মোশারফ সাবেক ভূমি প্রতিমন্ত্রী রাশেদ মোশারফের ছেলে ইসলামপুর পৌরসভার সাবেক মেয়র প্রয়াত সাজেদ মোশারফ সেবকের স্ত্রী ও ঢাকার কলাবাগান থানা দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

প্রয়াত রাশেদ মোশারফের বড় ছেলে জাবেদ মোশারফ রূপক ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য।

সংবাদ সম্মেলনে শামীমা আক্তার ডলি মোশারফ অভিযোগ করে বলেন, আমার শ্বশুরের রেখে যাওয়া সম্পত্তি থেকে আমার ছেলে মেয়েকে বঞ্চিত করেছেন। আমার শ্বশুর রাশেদ মোশারফের রেখে যাওয়া সম্পত্তি একাই ভোগ দখল করে আসছেন তিনি। এমনকি গ্রামের বাড়ি ইসলামপুরের মোশারফগঞ্জের বাড়ি তালাবদ্ধ করে আমাদের প্রবেশ করতে বাধাগ্রস্ত করছেন। আমার স্বামীর কবলাকৃত সম্পত্তি আমার ভাসুর জাল দলিল তৈরি করে অন্যত্র বিক্রির পাঁয়তারা করছেন। আমার শাশুড়িকে দেখাশোনার নাম করে তার সম্পত্তির অংশ লিখে নিয়ে পৈত্রিক সম্পত্তির অধিকার থেকে আমার ছেলে মেয়েদের বঞ্চিত করেছেন।

তিনি আরও বলেন, সম্প্রতি ইসলামপুরে আজাদ মার্কেটের জায়গা আমার স্বামীর নামে কবলাকৃত ও দখলে রয়েছে। আমার স্বামী মারা যাওয়ায় ওই সম্পত্তির সোয়া শতাংশ সম্পত্তি আমার শাশুড়ি আইন মোতাবেক মালিক হয়। জমির সেই অংশটুকু বাজার মূল্যে দাম দিয়ে কিনে নেওয়ার কথা বললে আমার ভাসুর অন্যত্র বিক্রি করে দেওয়ার পাঁয়তারা করছে। জমির দখল ছেড়ে দেওয়ার জন্য আমিসহ আমার ছেলে মেয়েদের প্রাণনাশের হুমকি দিচ্ছেন। আমার পরিবার নিয়ে আমি চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ ব্যাপারে জাবেদ মোশাররফ রূপক বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক নয়। যা সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করেন তিনি।