দেওয়ানগঞ্জে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের অপসারণের দাবি

ডিগ্রীর চর হেফাজ উদ্দিন উচ্চবিদ্যালয়

বিল্লাল হোসেন মন্ডল
দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডিগ্রীর চর হেফাজ উদ্দিন উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আসাদুজ্জামান ববিনের অপসারণ ও ম্যানেজিং কমিটির পুনরায় তফসিল ঘোষণা করে নির্বাচনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের দাবি করেছেন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকরা। ২১ সেপ্টেম্বর সকালে দেওয়ানগঞ্জে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে অপসারণ ও পুনরায় তফসিল ঘোষণার দাবিতে সরকারি বিভিন্ন দপ্তরে অভিযোগ করা হয়।

উপজেলার ডিগ্রীর চর হেফাজ উদ্দিন উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের জন্য ১০ অক্টোবর নির্বাচনীয় তফসিল ঘোষণা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফা আখতার। তার স্বাক্ষরিত নির্বাচনীয় তফসিল সূত্রে জানা গেছে, মনোনয়ন সংগ্রহ ও জমা ১৭ অক্টোবর থেকে ১৯ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, মনোনয়ন প্রত্যাহার ২১ অক্টোবর, নির্বাচন ৪ নভেম্বর।

১৭ অক্টোবর প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করতে বিদ্যালয় আসলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আসাদুজ্জামান মনোনয়ন বিতরণ না করে তিনি এডহক কমিটির সভাপতির বরাবর লিখিতভাবে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের পদ থেকে অব্যাহতি চেয়ে বাড়ি চলে যান।

এডহক কমিটির সভাপতি আমিনুল ইসলাম প্রার্থীদের জানান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তার দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ার কারণে আজ মনোনয়ন ফরম বিতরণ স্থগিত করা হয়েছে, পরবর্তী সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

প্রার্থীরা মনোনয়ন সংগ্রহ করতে না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আসাদুজ্জামানের অপসারণ দাবি করে সিনিয়র শিক্ষককে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দিয়ে পুনরায় তফসিল ঘোষণার মধ্য দিয়ে কমিটি গঠনের দাবি জানিয়ে ২১ সেপ্টেম্বর সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, এডহক কমিটির সভাপতি ও প্রেসক্লাবে লিখিত অভিযোগ দায়ের করেন শিক্ষার্থীদের অভিভাবকেরা।