মেলান্দহে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৩ ব্যবসায়ীকে জরিমানা

মেলান্দহে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সেলিম মিঞা। ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ
মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে জামালপুরের মেলান্দহে ভ্রাম্যমাণ আদালতের বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। ২৩ সেপ্টেম্বর দুপুরে উপজেলার মেলান্দহ বাজারের বিভিন্ন দোকানে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সেলিম মিঞা এ অভিযান পরিচালনা করেন। এতে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে মোট আট হাজার টাকা জরিমানা করা হয়।

সরকার নির্ধারিত মূল্যের চাইতে অতিরিক্ত দামে দ্রব্য বিক্রির দায়ে মেলান্দহ কাঁচা বাজারের সুপ্তি স্টোরের মালিক মো. বিল্লাল হোসেনকে দুই হাজার, নূর ইসলাম স্টোরের মালিক মো. নূর ইসলামকে তিন হাজার ও আলুহাটি রনি এন্টারপ্রাইজের মালিক চান মিয়াকে তিন হাজারসহ মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল ফয়সাল ও মেলান্দহ থানা পুলিশের উপ-পরিদর্শক এনামুল হক সিদ্দিকী উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সেলিম মিঞা বলেন, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে আলু, পেঁয়াজ বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি ।