মেলান্দহে জাতীয় শোক দিবস পালিত

আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন ইউএনও মো. সেলিম মিঞা। ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ, মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের মেলান্দহে যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি পালন করেছে উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ ও সহযোগী সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনগুলো। ১৫ আগস্ট সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে উপজেলা প্রশাসন।

শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা আজম আধুনিক অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সেলিম মিঞার সভাপতিত্বে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মো. কামরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ, সাধারণ সম্পাদক মো. জিন্নাহ, সহকারী কমিশনা (ভূমি) জোহরা সুলতানা যূথী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডা. মো. ইউনুছ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আখতার, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ হারুন অর রশিদ, পৌর মেয়র শফিক জাহেদী রবিন, পৌর আওয়ামী লীগের সভাপতি নাট্যকার আসাদুল্লাহ ফারাজী, মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আশরাফুল আলম।

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে উপজেলা প্রশাসন বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা, দোয়া মাহফিল ও বিশেষ প্রার্থনার আয়োজন করে। সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে বঙ্গবন্ধুর উপর রচিত গ্রন্থ্ পুরস্কার হিসেবে প্রদান করা হয়। এর আগে মেলান্দহ উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পণের মাধ্যমে জাতির পিতাকে শ্রদ্ধা নিবেদন করেন। পরে দুপুর ১২টায় মেলান্দহ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স আয়োজিত অনুষ্ঠানে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল করা হয়। এরপর ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত মডেল মসজিদে কোরআন খতম, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর দিনব্যাপী বঙ্গবন্ধুর উপর নির্মিত বিভিন্ন প্রামাণ্য চিত্র প্রদর্শন করে।