দেওয়ানগঞ্জে চার মাদক কারবারিকে কারাদণ্ড

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : জামালপুরের দেওয়ানগঞ্জে মাদক সেবন ও বিক্রির দায়ে চারজন মাদক কারবারিকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

১৩ আগস্ট রাতে পৌর শহরের বিভিন্ন স্থানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক ও সদস্যরা যৌথভাবে অভিযান পরিচালনা করে মাদক কারবারিদের আটক করেন। ১৪ আগস্ট সকালে দণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুন্নাহার শেফা।

মাদক কারবারিরা হলেন পৌর শহরের ডালবাড়ীর বাহাজ উদ্দিনের ছেলে লিটন (৪০), চরভবশুর সরকারপাড়া এলাকার মো. বদিউজ্জামানের ছেলে মো. উজ্জ্বল (৪০), চরভবশুর মোল্লাপাড়ার মৃত হাসেম মোল্লার ছেলে দুলাল মোল্লা ও চুকাইবাড়ী ইউনিয়নের বালুগ্রামের মৃত ভরসা শেখের ছেলে ফজলুল হক (৭০)।

জানা গেছে, ১৩ আগস্ট রাতে গোপন সংবাদের ভিত্তিতে পৌর শহরের বিভিন্ন স্থানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় বড় দুটি গাঁজার গাছ ও ২ কেজি ৪০০ গ্রাম গাঁজাসহ চারজনকে আটক করা হয়।

আটক হওয়াদের ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। একই সাথে অর্থদণ্ড অনাদায়ে প্রত্যেককে আরও সাতদিন বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন্নাহার শেফা জানান, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।