জামালপুরে আনসার ভিডিপির উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক শোভাযাত্রা ও লিফলেট বিতরণ করা হয়।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: দেশে চলমান স্বাস্থ্যগত দুর্যোগ ডেঙ্গু প্রতিরোধে জামালপুরে সচেতনতামূলক প্রচারণার অংশ হিসেবে শহরে শোভাযাত্রা ও লিফলেট বিতরণ করেছে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

৯ আগস্ট বেলা ১১টায় বাহিনীর সদস্য এবং সুশীল সমাজের অংশগ্রহণে ডিসি পার্ক থেকে শোভাযাত্রা বের হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আনসার ভিডিপি জেলা কার্যালয়ে এসে সমাপ্ত হয়। শোভাযাত্রার পাশাপাশি সড়কে চলাচলকারী জনগণের মাঝে ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। শোভাযাত্রায় বাহিনীর সার্কেল অ্যাডজুটেন্ট মোজাফ্ফর আলী, জামালপুর পরিবেশ রক্ষা আন্দোলনের সভাপতি জাহাঙ্গীর সেলিম, আনসার ভিডিপির সদর উপজেলা কর্মকর্তা নজরুল ইসলাম, প্রশিক্ষক রাহাদ হাসান, হাবিলদার আব্দুল আজিজসহ বাহিনীর শতাধিক সদস্য অংশ নেন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনী জামালপুর জেলা কার্যালয়ের উদ্যোগে ৯ আগস্ট শোভাযাত্রা ও লিফলেট বিতরণ করলেও ২ আগস্ট থেকে মাইকিং, লিফলেট বিতরণ, মশানিধনসহ বিভিন্নভাবে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে বলে বাহিনী সূত্র জানায়।

জেলা কমান্ড্যান্ট মো. মিজানুর রহমান জানান, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মহোদয়ের নির্দেশে সারাদেশের ন্যায় জামালপুরে আপামর জনসাধারণকে ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে শোভাযাত্রা ও সারা জেলায় ৪ হাজারটি লিফলেট বিতরণ করা হয়।