সংগঠনের জমি দখলের পাঁয়তারার বিরুদ্ধে সোচ্চার অবসরপ্রাপ্ত সেনা সদস্যরা

বক্তব্য রাখেন জামালপুর জেলা প্রাক্তন সৈনিক যুব ও সমাজ কল্যাণ সমিতির সভাপতি মোহাম্মদ নূরুল ইসলাম চৌধুরী। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুরে সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যদের সংগঠন জেলা প্রাক্তন সৈনিক যুব ও সমাজ কল্যাণ সমিতির কার্যালয় উচ্ছেদের পাঁয়তারার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছেন সংগঠনটির নেতৃবৃন্দ। ৮ আগস্ট দুপুরে জামালপুর শহরের পিলখানায় সংগঠনটির জেলা কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির সভাপতি মোহাম্মদ নূরুল ইসলাম চৌধুরী বলেন, আমরা প্রায় ২৫ বছর আগে জেলা অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনীর সদস্যদের নিয়ে জেলা প্রাক্তন সৈনিক যুব ও সমাজ কল্যাণ সমিতি নামে একটি অরাজনৈতিক সংগঠন গড়ে তুলি। এই সংগঠনে মুক্তিযোদ্ধা সশস্ত্র বাহিনীর সদস্যসহ পাঁচ হাজার অবসরপ্রাপ্ত সৈনিক যুক্ত রয়েছি। এখানে প্রাক প্রাথমিক অবৈতনিক সৈনিক একাডেমি মডেল স্কুল চলমান রয়েছে। এখানে ভবন নির্মাণ করতে ৩০ লাখ টাকা ব্যয় হয়েছে। এই সংগঠন থেকে দুর্যোগ মোকাবেলায় ত্রাণ সামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোসহ সামাজিক বিভিন্ন ভালো কাজের জন্য সংগঠনটির অনেক সুনাম হয়েছে।

তিনি আরও বলেন, সংগঠনের পক্ষ থেকে ভূমি লিজ নেয়ার জন্য ২০০৩ সালে স্থানীয় মন্ত্রী-এমপিদের সুপারিশ নিয়ে জেলা প্রশাসকের কাছে আবেদনও করা হয়েছে। বিষয়টি বর্তমানে প্রক্রিয়াধীন রয়েছে। একটি কুচক্রিমহল নিজেদের স্বার্থে সরকারি ভূমি দখল ও অসাধু উপায়ে লিজ নিয়ে লাভবান হওয়ার জন্য সরকারি দপ্তরগুলোতে তদবির করে আসছে বলে আমরা জানতে পেরেছি। ওই কুচক্রিমহলের অপতৎপরতা বন্ধ করার পাশাপাশি সংগঠনের নামে জমি লিজ দেওয়ার জন্য আকুল আবেদন জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে সংগঠনটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মুকুলসহ অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।