পুকুরের পানিতে ডুবে দুই ভাইয়ের দুই মেয়ের মৃত্যু

দুই শিশুর মরদেহ সিএনজিতে করে নিয়ে যাওয়ার সময় হাসপাতালের জরুরি বিভাগের সামনে উৎসুক মানুষ ভিড় করেন। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুর সদর উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ভেলা পিঙ্গলহাটি গ্রামে পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে একই পরিবারের দুই ভাইয়ের দুই শিশুকন্যার মৃত্যু হয়েছে। ২৪ জুলাই বেলা ১১টার দিকে মর্মান্তিক এ ঘটনা ঘটে।

মৃত শিশু দুটি হলো- ভেলা পিঙ্গলহাটি গ্রামের ব্যবসায়ী সাদ্দাম হোসেনের মেয়ে শুকরিয়া এবং অপরজন সাদ্দাম হোসেনের সহোদর ব্যবসায়ী এরশাদ হোসেনের মেয়ে আতিয়া। তাদের দুজনেরই বয়স সাত বছর করে। শুকরিয়া স্থানীয় একটি কওমি মাদরাসায় এবং আতিয়া স্থানীয় একটি কিন্ডারগার্টেন স্কুলে প্লে শ্রেণিতে পড়ত।

মৃত দুই শিশুর নানা হাবিবুর রহমান জানান, ২৪ জুলাই বেলা ১১টার দিকে তাদের বাড়ির সামনে পুকুরে গোসল করতে নামে শুকরিয়া ও আতিয়া। তারা পানিতে ডুবে নিখোঁজ হয়। কিছুক্ষণ পর তাদেরকে অচেতন ও গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার করে বুকে চাপ দিয়ে ও মাথায় নিয়ে ঘুরিয়ে জ্ঞান ফেরানোর চেষ্টা করা হয়। এতে কাজ না হওয়ায় দুই শিশুকে বেলা দেড়টার দিকে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন। এদিকে হাসপাতাল থেকে মৃত দুই শিশুর মরদেহ বাড়িতে নিয়ে যাওয়ার সময় তাদের স্বজনদের কান্নায় ভেঙে পড়তে দেখা গেছে।

জামালপুর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. সৌমিত্র কুমার বণিক বাংলারচিঠিডটকমকে বলেন, শিশু আতিয়া ও শুকরিয়াকে মৃত অবস্থায় আনেন তাদের স্বজনরা। ইসিজি করার পর শিশু দুটিকে মৃত ঘোষণা করা হয়।