শেরপুরে চাঞ্চল্যকর আ’লীগ নেতা হত্যা মামলায় গ্রেপ্তার ১

গ্রেপ্তার আসামি স্বপন মিয়া।ছবি: বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুরে চাঞ্চল্যকর আওয়ামী লীগ নেতা আব্দুল খালেক (৫২) হত্যার মামলার অন্যতম প্রধান আসামি স্বপন মিয়াকে (৩২) ময়মনসিংহের ত্রিশাল থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। ২০ জুলাই দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে সংস্থাটি।

স্বপন সদর উপজেলার রঘুনানাথপুর কোনাচিয়াপাড়া এলাকার বাসিন্দা। সে ওই এলাকার মোফাজ্জল মিয়ার ছেলে।

র‌্যাব-১৪ কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান স্থানীয়দের বরাত দিয়ে জানান, কামারিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকীর সাথে আওয়ামী লীগ নেতা আব্দুল খালেকের বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিন থেকে দ্ব›দ্ব চলে আসছিলো। এ অবস্থায় গত ২ জুলাই রঘুনাথপুর চকপাড়া এলাকায় নূরে আলম সিদ্দিকী উপস্থিত থেকে দেশীয় অস্ত্র সজ্জে সজ্জিত হয়ে তার সাঙ্গ পাঙ্গদের দিয়ে খালেককের ওপর হামলা চালায়। হামলা শেষে ফাকা গুলি ছুঁড়ে পালিয়ে যায় নূরে আলম সিদ্দিকীসহ তার অনুসারীরা। পরে স্থানীয়রা গুরুতর আহতাবস্থায় আব্দুল খালেককে উদ্ধার করে প্রথমে জেলা সদর হাসপাতাল ও পরে মমেক হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৭ জুলাই রাতে তিনি মারা যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী আসমাউল হোসনা (৪৬) বাদী হয়ে সদর থানার মামলায় দায়ের করেন।

স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান বলেন, এরই সূত্র ধরে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক আনোয়ার হোসেন ১৯ জুলাই বিকালে ময়মনসিংহের ত্রিশাল থেকে হত্যা মামলার অন্যতম প্রধান আসামি স্বপন মিয়াকে গ্রেপ্তার করে। ওই আসামির বিরুদ্ধে শেরপুর সদর থানায় একাধিক মামলা রয়েছে। গ্রেপ্তার স্বপনকে সদর থানায় হস্থান্তর করা হয়েছে।