কেন্দ্রীয় কমিটির অনুমোদন পেল জামালপুর জেলা আওয়ামী লীগের নতুন কমিটি

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ত্রি-বার্ষিক সম্মেলনের সাড়ে সাত মাস পর ১৩ জুন জামালপুর জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। গত বছরের ২৮ নভেম্বর জামালপুর জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি, একজন সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক এই তিনটি পদে তিনজনের নাম ঘোষণা করেছিলেন সম্মেলনের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

দলীয় সূত্র জানায়, গত বছরের ২৮ নভেম্বর জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে প্রধান অতিথি সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি জেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের বিদায়ী কমিটির সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহকে পুনরায় সভাপতি, বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরীকে একনম্বর সহ-সভাপতি ও বিজন কুমার চন্দকে সাধারণ সম্পাদক পদে নাম ঘোষণা দিয়ে যান। পরবর্তীতে এই তিনজনের নামসহ প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে পাঠানো হয়। সম্মেলনের দীর্ঘ সাড়ে সাত মাস পর ১৩ জুন বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশনাক্রমে নতুন কমিটির অনুমোদন দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

অনুমোদিত ৭৫ সদস্য বিশিষ্ট জেলা কমিটির সভাপতি, সম্পাদকমণ্ডলী ও কার্যকরী সদস্যবৃন্দ হলেন- সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, সহ-সভাপতি (১১ জন)- ফারুক আহাম্মেদ চৌধুরী, সৈয়দ আতিকুর রহমান ছানা, আইনজীবী আমান উল্লাহ আকাশ, মির্জা সাখাওয়াতুল আলম মনি, সাবেক অধ্যক্ষ আশরাফ হোসেন তরফদার, প্রকৌশলী মো. কামরুজ্জামান, আবু জাফর আহম্মেদ শীসা, জিএসএম মিজানুর রহমান, সোহরাব হোসেন বাবুল, অধ্যক্ষ আব্দুল হামিদ ও হাজি দিদার পাশা, সাধারণ সম্পাদক পদে বিজন কুমার চন্দ, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে (তিনজন)- মোহাম্মদ ছানোয়ার হোসেন, সালেহ সফি গেন্দা ও কৃষিবিদ মোখলেছুর রহমান, আইন বিষয়ক সম্পাদক আইনজীবী মো. আব্দুল্লাহ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক উসমান গনি মুছা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. সালেহীন রেজা, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শাহরিয়ার উজ্জল, দপ্তর সম্পাদক খন্দকার রেজাউল করিম, ধর্ম বিষয়ক সম্পাদক সরোয়ার জাহান সোহাগ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ছরোয়ার হোসেন শান্ত, বন ও পরিবেশ সম্পাদক সানাউল হাসান জ্যোতি, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মনজুরুল ইসলাম লানজু, মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সুজায়েত আলী ফকির, যুব ও ক্রীড়া সম্পাদক নাঈম রহমান, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অধ্যাপক জাকির হোসেন রুকু, শিল্প ও বাণিজ্য সম্পাদক দেবব্রত নাগ মধু, শ্রম সম্পাদক আওলাদ হোসেন খসরু, সাংস্কৃতিক সম্পাদক নারায়ন চন্দ্র পাল রানা, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সাজদা-ই-জান্নাত তনু, সাংগঠনিক সম্পাদক (তিনজন)– আব্দুল্লাহ আল আমীন চাঁন, আ ব ম জাফর ইকবাল জাফু ও আসাদুজ্জামান আকন্দ বাবু, উপদপ্তর সম্পাদক অধ্যাপক সামিউল আউয়াল ডনি, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক জহুরুল ইসলাম ও কোষাধ্যক্ষ নূর মোহাম্মদ।

কমিটির কার্যকরী সদস্য (৩৬ জন) মির্জা আজম এমপি, মারুফা আক্তার পপি, ফরিদুল হক খান দুলাল এমপি, প্রকৌশলী মোজাফফর হোসেন এমপি, মাসুম রেজা রহিম, অধ্যাপক মো. সুরুজ্জামান, শফিক জাহেদী রবিন, রেজাউল করিম রেজনু, অধ্যক্ষ আব্দুর রশিদ, রফিকুল ইসলাম খান, মো. হেলাল উদ্দিন, জহুরুল ইসলাম দুলু, মির্জা গোলাম কিবরিয়া কবির, গোলাম ফরিদ আজাদ, এম খলিলুর রহমান, রেজাউল করিম চৌধুরী মামুন, সিদ্দিকী নাজমুল আলম, জাবেদ মোশারফ, আনিছুর রহমান আনিছ, অধ্যক্ষ মো. লুৎফর রহমান, শাহিনুর রহমান শাহিন, শামীম আলম খান, মাসুম আকন্দ, ইসতিয়াক হোসেন দিদার, এনামুল হক সিদ্দিকী বাবু, অধ্যাপক খন্দকার মো, হাবিবুল্লাহ, মো. আরিফুজ্জামান নূরুন্নবী, ফজলুল হক আকন্দ, এস এম শাহীনুজ্জামান, আবুল হোসেন, হামিদুল হক ফারুক, ছামিউল হক, সৈয়দ খালেকুজ্জামান জুবেরী, দৌলতুজ্জামান দুলাল হাজী, এনামুল হক তালুকদার রিপন ও আবু সাঈদ সাদা।

পূর্ণাঙ্গ কমিটির অনুমোদনের বিষয়টি নিশ্চিত করে জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ বাংলারচিঠিডটকমকে বলেন, এখন আমাদের সামনে চ্যালেঞ্জ হচ্ছে বর্তমান পূর্ণাঙ্গ জেলা কমিটি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলকে বিজয়ী করা, আওয়ামী লীগ সরকার পুনরায় গঠন করা এবং সরকার গঠন করার মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ নির্মাণ করা। অনুমোদিত কমিটিতে যোগ্য নেতৃবৃন্দ স্থান পেয়েছেন বলেও জানান তিনি।