ওয়ারউকশায়ারের প্রস্তাবে কাউন্টিতে খেলতে আগ্রহী মিরাজ

বাংলারচিঠিডটকম ডেস্ক : ওয়ারউইকশায়ারের কাছ থেকে প্রস্তাব পেয়ে ইংলিশ কাউন্টি ক্রিকেট খেলতে আগ্রহী বাংলাদেশের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) মিরাজের সাথে মোহামেডানে খেলেছেন ইংলিশ স্পিনার জ্যাক লিন্টট। ওয়ানডে সুপার লিগে মিরাজকে দলে নিতে ওয়ারউইকশায়ারকে অনুরোধ করেছিলেন লিন্টট।

২০১৬ সালে সর্বশেষ বাংলাদেশী খেলোয়াড় হিসেবে বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ ক্রিকেট লীগে সাসেক্সের হয়ে খেলেছিলেন পেসার মুস্তাফিজুর রহমান।

আজ মিরাজ বলেন, ‘ইংলিশ কাউন্টি ক্রিকেট খেলতে ওয়ারউইকশায়ারের কাছ থেকে প্রস্তাব পেয়েছি। ওয়ানডে লিগের জন্য আমাকে দলে চায় তারা। সত্যি বলতে, কাউন্টি ক্রিকেট খেলতে আমিও অনেক বেশি আগ্রহী। টুর্নামেন্টটি আগস্টে অনুষ্ঠিত হবে। যদি জাতীয় দলের সূচি অনুযায়ী সুযোগ থাকে তবে আমি কাউন্টি ক্রিকেটে চার-পাঁচটি ম্যাচ খেলতে আগ্রহী।’

মিরাজ আর বলেন, ‘মোহামেডানের হয়ে এক সাথে খেলার সময় আমাকে কাউন্টি ক্রিকেটে খেলার কথা বলেছিলো লিন্টট। আমিও খেলার আগ্রহ দেখিয়েছি। বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ লীগ হলো কাউন্টি ক্রিকেট। যেহেতু সুযোগ এসেছে এবং জাতীয় দলের খেলা না থাকলে আমাকে খেলার অনুমতি দেয়ার জন্য আমি বোর্ডকে অনুরোধ করবো। এটি ৫০ ওভারের টুর্নামেন্ট, আশা করি বোর্ড আমাকে ফিরিয়ে দিবে না।’

এ বছরের পহেলা আগস্ট থেকে ইংল্যান্ডে ওয়ানডে কাপ শুরু হবে। শেষ হবে ১৬ সেপ্টেম্বর। ১৬ জুলাই আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শেষ হবার পর প্রায় ছয় সপ্তাহের বিরতি পাবে বাংলাদেশ দল। এরপর ২ সেপ্টেম্বর থেকে এশিয়া কাপ শুরু হবার কথা রয়েছে।

সাধারণত কাউন্টি ক্লাবগুলো এক মৌসুম বা ম্যাচ বাই ম্যাচ খেলার জন্য ক্রিকেটারদের সাথে চুক্তি করে। জানা গেছে, মিরাজকে বড় অঙ্কের পারিশ্রমিক দেয়ার কথা বলেছে ওয়ারউইকশায়ার ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু আর্থিক দিক আমলে নিচ্ছেন না এই অলরাউন্ডার। কাউন্টিতে খেলে অভিজ্ঞতা অর্জন করতে চান তিনি।

মিরাজ বলেন, ‘আমি সবার কাছে শুনেছি, কাউন্টিতে খেলা ক্রিকেটারদের দক্ষতার উন্নতি হয়ে থাকে। সেখানকার পরিবেশ, উইকেট, কন্ডিশন নিয়ে ভালো অনুভূতি আছে। এজন্য আমি যেতে চাই। দেখা যাক কি হয়। ভাগ্য ভালো হলে আমি সেখানে যাবো এবং কিছু ম্যাচ খেলবো।’

জুনে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচের টেস্ট সিরিজের আগে কিছু সময় বিরতি পাচ্ছে টাইগাররা।

খুব শীঘ্রই অনুশীলন শুরু করে ব্যাটিং-বোলিং নিয়ে কাজ করার কথা জানান মিরাজ।