নরুন্দিতে কৃষকের পাকা ধান কেটে দিলেন মোজাফফর হোসেন এমপি

কৃষকের বোরো ধান কেটে দেন প্রকৌশলী মো. মোজাফফর হোসেন এমপি ও দলীয় নেতাকর্মীরা। ছবি : বাংলারচিঠিডটকম

এম আলমগীর, জামালপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জামালপুর সদর উপজেলার দরিদ্র কৃষকের পাকা বোরো ধান কেটে দিলেন জামালপুর সদর আসনের আওয়ামী লীগ দলীয় এমপি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফফর হোসেন। ১৪ মে বেলা ১১টার দিকে জামালপুর সদর উপজেলা কৃষক লীগের আয়োজনে ধান কাটার কাজে অংশ নেন তিনি।

কৃষকের ধান কাটা উৎসব উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রকৌশলী মো. মোজাফফর হোসেন এমপি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কৃষক লীগ, যুবলীগ ও ছাত্রলীগ কৃষকের ধান কাটায় সব সময় সহযোগিতা করে থাকেন। যে সকল কৃষক টাকার অভাবে ধান কাটা শ্রমিক নিয়োগ দিয়ে তাদের ক্ষেতের পাকা ধান কাটতে পারছেন না, সেসব কৃষককে পাকা ধান কেটে দেওয়ার আহ্বান জানান তিনি। পরে তিনি কৃষক লীগের নেতাকর্মীসহ অন্যান্য নেতাকর্মীদের সাথে নিয়ে স্থানীয় জমির মালিক হেলাল উদ্দিনের ৭৫ শতাংশ জমির ধান কেটে দেন।

এ সময় জামালপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা ইয়াসমিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামসুল আলম বাবুল, সদস্য ও নরুন্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. লুৎফর রহমান, নরুন্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. নাজমুল হক, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক ভুট্টো , জেলা কৃষক লীগের সভাপতি সৈয়দ মোখলেছুর রহমান জিন্নাহ, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক এস মোরছালিন জুয়েল ও যুগ্ম-আহ্বায়ক রফিকুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ এই ধান কাটার কাজে অংশ নেন।

জমির মালিক হেলাল উদ্দিন তার অনুভূতি ব্যক্ত করে এ প্রতিনিধিকে বলেন, টাকার অভাবে আমি শ্রমিক খাটিয়ে ক্ষেতের পাকা ধান কাটতে পারছিলাম না। এমপি সাহেব ও কৃষক লীগের নেতারা এসে আমার ৭৫ শতাংশ জমির ধান কেটে দেওয়ায় আমি খুব খুশি হয়েছি। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।