সাংবাদিক নাদিমের ওপর হামলার প্রতিবাদে জামালপুরে প্রতিবাদ সমাবেশ

সাংবাদিক নাদিমের ওপর হামলার প্রতিবাদে সোমবার জামালপুর প্রেসক্লাবে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: বাংলানিউজটেয়েন্টিফোরডটকমের জামালপুর জেলা প্রতিনিধি ও একাত্তর টিভির বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের ওপর হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জামালপুর প্রেসক্লাবে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৭ এপ্রিল সকালে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এটিএন বাংলার সাংবাদিক লুৎফর রহমান, দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনজু, দৈনিক সচেতন কণ্ঠের সম্পাদক মো. বজলুর রহমান, সাংবাদিক জ্যোতিষ চন্দ্র এষ, দৈনিক মানবকণ্ঠের সাংবাদিক কাফি পারভেজ, অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক জাকারিয়া জাহাঙ্গীর, সহ-সভাপতি ও ডেইলি স্টারের সাংবাদিক শহিদুল ইসলাম নীরব, সহ-সভাপতি সাংবাদিক সাইদুর রহমান প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সাংবাদিক নাদিমের ওপর হামলাকারীদের আটকের আল্টিমেটাম, অন্যথায় বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেওয়া হয় প্রতিবাদ সমাবেশ থেকে। এছাড়াও সারাদেশে সাংবাদিকদের ওপর হয়রানি বন্ধে ডিজিটাল নিরাপত্তা আইনটি বাতিলেরও দাবি জানান বক্তারা।

উল্লেখ্য, বকশীগঞ্জ পৌর স্বেচ্ছাসেবকলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খায়রুল হাসান মিলন ও তার সহযোগীরা স্থানীয় সাংবাদিকদের সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে গত ১১ এপ্রিল রাতে মিলনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় অভিযোগ করেন সাংবাদিক নাদিম। থানা থেকে ফেরার পথে মিলনের সমর্থকরা সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে মারধর করে। এ ঘটনায় সাংবাদিক নাদিম বাদী হয়ে বকশীগঞ্জ থানায় মামলা দায়ের করার জন্য লিখিত অভিযোগ জমা দিয়েছেন। এ নিয়ে দু’পক্ষের পরস্পরবিরোধী অভিযোগ থানায় জমা হওয়ায় ঘটনাটি তদন্তাধীন রয়েছে বলে জানিয়েছেন বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা।