জামালপুরে জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের শেষ ম্যাচে শরিয়তপুরের জয়

সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জামালপুর জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি শ্রাবস্তী রায়।ছবি: বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : ৪১তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের জামালপুর ভেন্যুর শেষ ম্যাচে ১৭ মার্চ শরিয়তপুর জেলা ৩৩ রানে জয়ী হয়েছে। তাদের প্রতিপক্ষ ছিল যশোর জেলা দল। টুর্নামেন্টে অংশ নেয়া চারটি জেলা দলের মধ্যে ফরিদপুর জেলা দল ১৬ মার্চ তাদের তৃতীয় ম্যাচেও বিজয় নিশ্চিত করে একদিন আগেই চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

ডিএসএ সূত্র জানায়, ১৭ মার্চ টুর্নামেন্টের শেষ ম্যাচে টসে জিতে শরিয়তপুর জেলা দলকে ব্যাটিংয়ে পাঠায় যশোর জেলা দল। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক জাকির হাসান কতোয়ালের শরিয়তপুর জেলা দল নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১৭৪ রান। তাদের ব্যাটার মোহাম্মদ শাওন সর্বোচ্চ ৫১ রান করেন ১০৬ বল থেকে। প্রতিপক্ষ যশোর জেলা দলের বোলার লকমাতুজ্জামান সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ৩১ রান খরচায়।

জবাবে শরিয়তপুর জেলা দলের দেওয়া ১৭৫ রানের লক্ষ্য নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে অধিনায়ক মাহফুজুর রহমানের যশোর জেলা দল। তাদের ব্যাটার সাদমান ৪২ রান ও অভিক ঘোষ ৩৩ রান করলেও প্রতিপক্ষ শরিয়তপুর জেলা দলের বোলারদের দাপটে আর কেউ জয়ের জন্য রানের মুখ দেখেনি। তাদের ৫ ওভার ১ বল হাতে থাকতেই সবগুলো উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৪১ রান। তারা ম্যাচ হেরেছে ৩৩ রানে। প্রতিপক্ষের বোলার জাকির হাসান ও শিহাব পাহাড় ৩টি করে উইকেট শিকার করেন।

ম্যাচসেরা হয়ে বিজয়ী শরিয়তপুর জেলা দলের ব্যাটার মোহাম্মদ শাওন। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মো. শাকির ও সোহেল আহাম্মেদ।

ম্যাচসেরার পুরস্কার নেন বিজয়ী শরিয়তপুর জেলা দলের ব্যাটার মোহাম্মদ শাওন ।ছবি: বাংলারচিঠিডটকম

৪১তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের জামালপুর ভেন্যুর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি শ্রাবস্তী রায়। এসময় জেলা প্রশাসক শ্রাবস্তী রায় জামালপুর ভেন্যুতে এই ধরনের জাতীয় ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের সুযোগ করে দেওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়াও এই টুর্নামেন্ট শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করায় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপনসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং তিনি জামালপুর ভেন্যুর চ্যাম্পিয়ন ফরিদপুর জেলা দলকে অভিনন্দন জানান।

এসময় বিসিবি’র কাউন্সিলর ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, ক্রিকেট উপ-কমিটির সদস্য সচিব রাজন সাহা, বিসিবি মনোনীত জামালপুর ভেন্যুর সমন্বয়কারী মো. মিজানুর রহমান মিজু উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসক ম্যাচসেরা শরিয়তপুর জেলা দলের ব্যাটার মোহাম্মদ শাওনের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন। বিসিবি এই টুর্নামেন্টে অংশ নেয়া প্রত্যেক ক্রিকেটারকে ম্যাচ ফি বরাদ্দ দেয় সাড়ে তিন হাজার টাকা করে। জেলা প্রশাসক শ্রাবস্তী রায় ক্রিকেটারদের মাঝে সেই টাকাও বিতরণ করেন।

প্রত্যেক ক্রিকেটারের হাতে ম্যাচ ফির টাকা তুলে দেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।ছবি: বাংলারচিঠিডটকম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পৃষ্ঠপোষকতায় ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে আঞ্চলিক পর্বে জামালপুর ভেন্যুতে ফরিদপুর, সিরাজগঞ্জ, যশোর ও শরিয়তপুর জেলা দল অংশ নেয়।

সংক্ষিপ্ত স্কোর :

শরিয়তপুর জেলা দল : ৫০ ওভারে ১৭৪/৮ (মো. সাজ্জাদ হোসেন ০, মো. সাজ্জাদ হোসেন ১৬, মোহাম্মদ শাওন ৫১, হাসান কবীর ২৮, সন্তু ২৩, রাকিবুল ইসলাম অনিক ১৯, নাহিদ হাসান ২১, মহিদুল ইসলাম ৫, শিহাব পাহাড় ৯, জাকির হাসান ২; মাহফুজুর ১০-৫-১৫-১, রনি ৭-১-৩৭-০, নয়ন রয় ৪-০-১৫-০, নিলয় ১০-৩-১৭-০, লকমাতুজ্জামান ৭-১-৩১-৩, মাসুম বিল্লাহ ৫-০-১৫-০, মিম ৪-০-২৬-১)

যশোর জেলা দল : ৪৪ ওভারে ১৪১/১০ (মাইকেল ০, সাদমান ৪২, শামীম হোসাইন ৮, সিফাত ইসলাম ৫, অভিক ঘোষ ৩৩*, মাহফুজুর ১৯, রনি হাসান ০, আশিকুল ১১, মাসুম বিল্লাহ ০, লকমাতুজ্জামান ১, নয়ন রায় ০; রেদুয়ান ৫-১-১৭-১, জাকির হাসান ১০-২-৩০-৩, সন্তু ৯-২-২৫-১, শাওন ৩-০-১৫-০, শিহাব পাহাড় ৭-০-১৮-৩, নাহিদ হাসান ১-৩-২০-১, সাগর ১-০-৯-০)

ফল: শরিয়তপুর জেলা দল ৩৩ রানে জয়ী।
ম্যাচসেরা : বিজয়ী শরিয়তপুর জেলা দলের ব্যাটার মোহাম্মদ শাওন ।