দেওয়ানগঞ্জে স্কুল মিল্ক কর্মসূচির উদ্বোধন

দেওয়ানগঞ্জে স্কুল মিল্ক কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার শেফা।ছবি: বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : জামালপুরের দেওয়ানগঞ্জে প্রাণিসম্পদ অধিদপ্তরের আওতাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল আয়োজিত প্রাথমিক বিদ্যালয়ে স্কুল মিল্ক কর্মসূচির উদ্বোধন করা হয়েছে ।

১৬ মার্চ উপজেলার সদর ইউনিয়নের খড়মা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল মিল্ক কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন্নাহার শেফা কর্মসূচির উদ্বোধন করেন এবং বক্তব্য রাখেন।

বিদ্যালয়ের ২৫৫ জন ছাত্র-ছাত্রী এই দুধ পান করতে পারবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক শাহজাহান আকন্দ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিজানুর রহমান, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. নাঈম মিয়া, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা সুলতানা, ডা. বিপুল মিয়া, রংপুর ডেইরির টেরিটোরি সেলস ম্যানেজার বিল্লাল হোসেনসহ স্কুলের শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

জানা যায়, শিশুদের শারীরিক এবং মানসিক বিকাশের লক্ষ্যে এলডিডিপি প্রকল্পের আওতায় প্রাথমিকভাবে পাইলট প্রকল্প হিসেবে দেশের ৫০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সপ্তাহে পাঁচদিন দুপুরের টিফিনে প্রতিদিন ২০০ মিলিগ্রাম প্যাকেটজাত তরল দুধ খাওয়ানো হবে। পরে আরও ২৫০টি স্কুলে এই কার্যক্রম চালু করা হবে।