১৩ মার্চ জামালপুরের প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয় বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা। ছবি: এম আলমগীর

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ১৩ মার্চ জামালপুরের প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উপলক্ষে চিত্রাঙ্কন, জ্ঞান-জিজ্ঞাসা ও প্রবন্ধ রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

১২ মার্চ সকালে পুরাতন শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করেন ‘১৩ মার্চ জামালপুরের পতাকা উত্তোলন দিবস উদযাপন পর্ষদ’।

চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১৩ মার্চ জামালপুরের পতাকা উত্তোলন দিবস উদযাপন পর্ষদের আহ্বায়ক মো. আমির উদ্দিন, সাংবাদিক ও কবি সাযযাদ আনসারী, আলী আল বাকী চিনু, জিএসএম সাইদুর রহমান সাইদ, হাফিজুল ইসলাম সজল, আলী আল সাফি রিমু, আবু হানিফ ও নুর আলম খান সুজনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয় বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা। ছবি: এম আলমগীর

জাতীয় পতাকা, বঙ্গবন্ধুর ছবি আঁকাসহ জ্ঞান-জিজ্ঞাসা ও প্রবন্ধ রচনা প্রতিযোগিতা ক, খ ও গ গ্রুপে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা এতে অংশ নেন।

১৩ মার্চ বিকেলে শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হবে।

উল্লেখ্য, ১৯৭১ সালের ১৩ মার্চ ততকালীন সরকারি আশেক মাহমুদ কলেজের সাবেক ভিপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মিয়া (হিরু) গৌরীপুর কাছারী মাঠে পাকিস্তানি পতাকা পুড়িয়ে স্বাধীন বাংলাদেশের পতাকা প্রথম উত্তোলন করেছিলেন।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মিয়া (হিরু) ওয়েলফেয়ার ফাউন্ডেশন চিত্রাঙ্কন, জ্ঞান-জিজ্ঞাসা ও প্রবন্ধ রচনা প্রতিযোগিতা অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করে।