জামালপুরে রূপান্তর শিক্ষাবৃত্তি ও গণিত উৎসব

রূপান্তরের শিক্ষাবৃত্তি ও গণিত উৎসবে অতিথিদের সাথে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের একাংশ।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর ও শেরপুর জেলার অন্যতম এবং ব্যতিক্রমী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান রূপান্তর বাংলাদেশের উদ্যোগে ২০২২ সালের শিক্ষাবৃত্তি ও গণিত উৎসবের পুরস্কার ও শুভেচ্ছা স্মারক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে ১০ মার্চ জামালপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জজ মোহাম্মদ রফিকুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।

রূপান্তর বাংলাদেশের উপদেষ্টা এবং এসপোটেক্স গ্রুপের মহাব্যবস্থাপক প্রকৌশলী শাহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের চেয়ারম্যান রিপন রায়, সরকারি আশেক মাহমুদ কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক ফারুক হোসাইন, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক জামিনুল ইসলাম, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এমএ জলিল, বাংলারচিঠিডটকম এর সম্পাদক ও জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের আহ্বায়ক মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম, জামালপুর রিপোর্টাস ইউনিটির সভাপতি ফজলে এলাহী মাকাম প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রূপান্তর বাংলাদেশের পরিচালক সাজ্জাদ হোসেন।

সভা সূত্র জানায়, তৃতীয় শ্রেণি থেকে দশম শ্রেণিতে অধ্যয়নরত মেধাবী ৮০ জন ছাত্র, ছাত্রীদের মাঝে বৃত্তি হিসেবে নগদ অর্থ এবং ক্রেস্ট ও সনদ পত্র বিতরণ করা হয়।

অপরদিকে উদ্বোধক, প্রধান অতিথি এবং বিশেষ অতিথিদের মাঝে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। আলোচনা সভার পূর্বে রূপান্তরের শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

বক্তাগণ রূপান্তরের ব্যতিক্রম ও শিক্ষা ও সহশিক্ষামূলক বহুমাত্রিক কার্যক্রম পরিচালনা করার জন্য ভূয়সী প্রশংসা করেন। তারা রূপান্তর বাংলাদেশের শিক্ষা, সংস্কৃতি ও গণিতের মতো বিষয়গুলোকে শৈল্পিকভাবে তুলে ধরে জামালপুর ও শেরপুরবাসীর মাঝে বিশেষ করে অভিভাবকদের মাঝে প্রশংসা অর্জন করে যাচ্ছে। এই প্রতিষ্ঠানে সুস্থ ও ইতিবাচক ধারা অব্যাহত রাখতে বক্তারা সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।