প্রথম বিভাগ ক্রিকেট লিগ : জামালপুর ক্রিকেট ক্লাবকে ৪ উইকেটে হারালো মেরিলিবোন

ম্যাচসেরার পুরস্কার নেন বিজয়ী দল মেরিলিবোন ক্রিকেট ক্লাবের মোমিন। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুর ডিএসএ কাপ প্রথম বিভাগ ক্রিকেট লিগে ৩ মার্চ অনুষ্ঠিত ম্যাচে মেরিলিবোন ক্রিকেট ক্লাব ৪ উইকেটে ম্যাচ জিতেছে জামালপুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে লড়ে। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই লিগের আয়োজন করেছে জেলা ক্রীড়া সংস্থা।

জামালপুর ডিএসএ ক্রিকেট উপকমিটি সূত্র জানায়, প্রথম বিভাগ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডের ১৮তম ম্যাচে ৩ মার্চ মাঠে নামে এ-গ্রুপের মেরিলিবোন ক্রিকেট ক্লাব ও জামালপুর ক্রিকেট ক্লাব। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় মেরিলিবোন ক্রিকেট ক্লাব।

জামালপুর ক্রিকেট ক্লাব প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৪০ ওভারে সব উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৪৭ রান। তাদের ব্যাটার মারুফ* সর্বোচ্চ ২৯ (৪৩), মিঠু ২৫ (২৯), নব ১৯ (৩৬) রানা ১৮ (২৪) ও ইমন ১২ (২৫) রান করেন। প্রতিপক্ষ মেরিলিবোন ক্রিকেট ক্লাবের বোলার মোমিন ৩/৪০ ও তামিম ২/২২ উইকেট নেন।

জবাবে দ্বিতীয় ইনিংসে রান তাড়া করে মেরিলিবোন ক্রিকেট ক্লাব ৩৭.৪ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৪৮ রান করে জয়ের লক্ষ্যে পৌছে যায়। তারা ম্যাচ জিতেছে ৪ উইকেটে। এই ইনিংসে মেরিলিবোন ক্রিকেট ক্লাবের ব্যাটার মোমিন* সর্বোচ্চ ৪৬ (৬৭), আবিদ ২৬ (৩৭), তামিম ২১ (২৪) ও অনিল বাবু* ২১ (৫০) রান করেন। প্রতিপক্ষ জামালপুর ক্রিকেট ক্লাবের বোলার অপূর্ব ৩/৩০ ও রানা ১/২০ উইকেট নেন।

এই ম্যাচে ম্যাচসেরা হয়েছেন বিজয়ী দল মেরিলিবোন ক্রিকেট ক্লাবের মোমিন।

পরে ম্যাচসেরা মোমিনের হাতে পুরস্কার তুলে দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবির কাউন্সিলর মির্জা জিল্লুর রহমান শিপন। এ সময় ম্যাচ আম্পায়ার মাহবুবুর রহমান রবিন ও সৈয়দ শাহাদাতুত জামান পিয়ালসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এবারের প্রথম বিভাগ ক্রিকেট লিগে জামালপুর জেলার ১২টি ক্লাব অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে রয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব, জামালপুর ক্রিকেট ক্লাব, রিলেশন, ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ, জুন-২৬ ক্লাব ও সিদ্দিকী স্টার্স অপরদিকে ‘বি’ গ্রুপে রয়েছে মেরিলিবোন (অঙ্কুর) ক্রিকেট ক্লাব, রেনেসাঁ ক্লাব, কাছারীপাড়া ক্রিকেট ক্লাব, মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব, ইত্যাদি ও বেস্ট ইলেভেন। ৪ মার্চের ম্যাচ (‘বি’ গ্রুপ) : কাছারীপাড়া ক্রিকেট ক্লাব বনাম ইত্যাদি ক্লাব। ম্যাচ শুরু হবে সকাল সাড়ে ৯টায়।