জামালপুরে হাজেরাতু তা’লিমুল কোরআন মাদ্রাসা উদ্বোধন

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জামালপুর মার্কাজ মসজিদের খতিব মৌলানা মনিরুল ইসলাম।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর পৌরসভার ১২ নং ওয়ার্ডের তিরুথা-বামুনপাড়ায় আরবী শিক্ষার পাশাপাশি বাংলা, অঙ্ক ও ইংরেজি শিক্ষায় শিশুদের প্রকৃত শিক্ষিত ও মানবিক মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে হাজেরাতু তা’লিমুল কোরআন মাদ্রাসা উদ্বোধন করা হয়।

৪ মার্চ বাদ জোহর তিরুথা-বামুনপাড়া জামে মসজিদ ও সমন্বিত গোরস্থান সংলগ্ন মাদ্রাসা উদ্বোধন করেন সাংবাদিক ও মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাংবাদিক জাহাঙ্গীর সেলিম।ছবি: বাংলারচিঠিডটকম

মাদ্রাসার অন্যতম প্রতিষ্ঠাতা ইকবাল হাসান বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মৌলানা মুফতি মো. মনিরুল ইসলাম, মৌলানা ম. আবুল কাসেম, মিয়ার উদ্দিন মাস্টার, মুফতি মো. জাকারিয়া, নাকাটি মসজিদের খতিব কামাল উদ্দিন, তিরুথা রওজাতুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ সেলিম মিয়া, রামনগর মাদ্রাসার অধ্যক্ষ সাইফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন অত্র মাদ্রাসার অধ্যক্ষ মৌলানা মো. মোজাম্মেল হোসেন।

অনুষ্ঠানে এলাকার বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।ছবি: বাংলারচিঠিডটকম

উদ্বোধনী অনুষ্ঠানে এলাকার বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। পাশাপাশি অনুষ্ঠানে এসে মাদ্রাসার উন্নয়নে অনেকেই অর্থ সহায়তা করেন।

উল্লেখ ইকবাল হাসান বাবুর মরহুম পিতা, মাতার অছিয়ত অনুযায়ী মসজিদ ও গোরস্থানের পাশে জমি ক্রয় করে মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়।