দেউরপাড় চন্দ্রায় জমি জবর দখলের অভিযোগ, দু’পক্ষের সংবাদ সম্মেলন

জামালপুরের দেউরপাড় চন্দ্রায় জমি নিয়ে বিরোধে সংবাদ সম্মেলন করে দু’পক্ষ।ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুর পৌরসভার দেউরপাড় চন্দ্রায় জমি সংক্রান্ত বিরোধে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। ২৭ ফেব্রুয়ারি জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে তারা। ২৭ ফেব্রুয়ারি দুপুরে জামালপুর পৌরসভার ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর কামরুল হাসান মিল্টনের বিরুদ্ধে নিরীহ পরিবারের বসতবাড়ি জবর দখলের অভিযোগে সংবাদ সম্মেলন করে দেউরপাড় চন্দ্রা গ্রামের রাজমিস্ত্রী জুলহাস উদ্দিন ও তার ভাই মোজাম্মেল হক।

সংবাদ সম্মেলনে তারা অভিযোগ করে বলেন, কাউন্সিলর কামরুল হাসান মিল্টনের নেতৃত্বে একদল ভূমিদস্যু ২৬ ফেব্রুয়ারি দুপুরে তাদের বসতবাড়িসহ ৫ দশমিক ৪০ শতাংশ জমি জবরদখল এবং বসতবাড়ির মালামাল লুটতরাজ করা হয়েছে। ত্রিপল নাইনে ফোন করা হলে ঘটনার সময় পুলিশ উপস্থিত হলেও পুলিশের সামনেই তাদের মারধর করেছে কাউন্সিলর ও তার লোকজনেরা। এ ঘটনায় ২৬ ফেব্রুয়ারি রাতে সদর থানায় লিখিত অভিযোগ করা হলেও কোন প্রতিকার পাননি ভুক্তভোগী পরিবারটি। অসহায় এই পরিবারটি বর্তমানে খোলা আকাশের নিচে আশ্রয় নিয়ে মানবেতর জীবন যাপন করছে। বসতবাড়ি ফেরত ও তাদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন পরিবারটি।

এদিকে একইদিন সন্ধ্যার পর বাড়ি দখলের অভিযোগ অস্বীকার করে কাউন্সিলর কামরুল হাসান মিল্টন ও আব্দুল মান্নানের আয়োজনে সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে পৌর কাউন্সিলর মিল্টন বলেন, আমার বিরুদ্ধে আনিত কাঠমিস্ত্রী ও রাজমিস্ত্রির বাড়ি দখলের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভুল তথ্য পরিবেশন দাবি করে সংবাদ সম্মেলন করেছে তারা।

সংবাদ সম্মেলনে কাউন্সিলর মিল্টন আরও বলেন, আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য বাড়ি দখলের অভিযোগ এনে মিথ্যা সংবাদ সম্মেলন করেছে। যে বাড়ি দখলের অভিযোগ করেছে সেই সাড়ে ৩৬ শতাংশ জমি ক্রয়সূত্রে প্রকৃত মালিক আমি ও আব্দুল মান্নান। এর মধ্যে ৩.৬০ শতাংশ জমি তারা পায়। বাকি জমি র্দীঘদিন ধরে ভোগদখল করে আসছি বলে দাবি করেন তিনি।