প্রথম বিভাগ ক্রিকেট লিগ : নিজেদের দ্বিতীয় ম্যাচও জিতেছে জামালপুর ক্রিকেট ক্লাব

দ্বিতীয় ইনিংস শুরুর আগে নিজ দলের ক্রিকেটারদের নির্দেশনা দেন জামালপুর ক্রিকেট ক্লাবের (জেসিসি) কোচ নৃপেন্দ্র চন্দ্র পাল। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুর ডিএসএ কাপ প্রথম বিভাগ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে নিজেদের দ্বিতীয় ম্যাচেও বিজয়ী হয়েছে জামালপুর ক্রিকেট ক্লাব (জেসিসি)। ২৩ ফেব্রুয়ারি তারা ৫৫ রানে হারিয়েছে জুন-২৬ ক্লাব দলকে। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই লিগের আয়োজন করেছে জেলা ক্রীড়া সংস্থা।

জামালপুর ডিএসএ ক্রিকেট উপকমিটি সূত্র জানায়, প্রথম বিভাগ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডের দশম ম্যাচে ২৩ ফেব্রুয়ারি মাঠে নামে এ-গ্রুপের জামালপুর ক্রিকেট ক্লাব (জেসিসি) ও জুন-২৬ ক্লাব দল। টসে জিতে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে জেসিসি’র ব্যাটাররা নির্ধারিত ৪০ ওভারের ম্যাচে ২ বল বাকি থাকতেই সব উইকেট হারায়। ৩৯.৪ ওভারে তারা সংগ্রহ করে ১৯২ রান। তাদের ব্যাটার মিঠু ৩৬ (৪৬), মেহেদি ২৮(৩০), রানা ২৮* (১৭), সজিব ২৫ (১৭), ইমন ১৮(৩৩), দীপ ১৫ (২০), অপূর্ব ১৩(৯) ও মারুফ ১০(৭) রান করেন। প্রতিপক্ষ জুন-২৬ ক্লাবের বোলার রহমত ৪/৩২, যোবাইদুল ৩/২৯, লিজান ১/৩৬, রনি ১/৪০ ও নুরুল আমিন ১/৪৩ উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে লড়তে ক্রিজে যাচ্ছেন জুন-২৬ ক্লাবের ওপেনিং ব্যাটার জুটি। ছবি : বাংলারচিঠিডটকম

জবাবে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১৯৩ রানের লক্ষ্য তাড়া করে ৩৮.২ ওভারে সব উইকেট হারায় জুন-২৬ ক্লাব। তারা সংগ্রহ করে ১৩৭ রান। ৫৫ রানে ম্যাচ জিতেছে জেসিসি। এই ইনিংসে জুন-২৬ ক্লাবের ব্যাটার নুরুল আমিন সর্বোচ্চ ৩৮* (৪৪), যোবাইদুল ১৬ (২৭), লিজান ১৫ (২৩), ইরাদ ১৪ (৩০), সাব্বির ১১(১৬) ও রুমান ১০(১১) রান করেন। প্রতিপক্ষ জেসিসি’র বোলার অপূর্ব ৪/২৪, রানা ২/১৩, নব ১/২৪ ও ইমন ১/২৭ উইকেট নেন।

ম্যাচসেরা হয়েছেন বিজয়ী জেসিসি’র অলরাউন্ডার অপূর্ব। ম্যাচে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন কাইউম ও ফুয়াদ। পরে অপূর্ব’র হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দেন জামালপুর ডিএসএ ক্রিকেট উপকমিটির সদস্য সচিব রাজন সাহা।

ম্যাচসেরার পুরস্কার নেন বিজয়ী জেসিসির অলরাউন্ডার অপূর্ব। ছবি : বাংলারচিঠিডটকম

এবারের প্রথম বিভাগ ক্রিকেট লিগে জামালপুর জেলার ১২টি ক্লাব অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে রয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব, জামালপুর ক্রিকেট ক্লাব, রিলেশন, ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ, জুন-২৬ ক্লাব ও সিদ্দিকী স্টারস্ অপরদিকে ‘বি’ গ্রুপে রয়েছে মেরিলিবোন (অঙ্কুর) ক্রিকেট ক্লাব, রেনেসাঁ ক্লাব, কাছারীপাড়া ক্রিকেট ক্লাব, মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব, ইত্যাদি ও বেস্ট ইলেভেন। ২৪ ফেব্রুয়ারির ম্যাচ : ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ বনাম সিদ্দিকী স্টারস্। ম্যাচ শুরু হবে সকাল সাড়ে ৯টায়।