শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় সরিষাবাড়ীতে অমর একুশ পালিত

ভাষাশহীদদের স্মরণে শোক র‌্যালি বের করে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ।ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ীতে শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালন করা হয়েছে। ২১ ফেব্রুয়ারি সকালে ভাষাশহীদদের স্মরণে একটি শোক র‌্যালি বের করে উপজেলা আওয়ামী লীগ।

শোক র‌্যালিটি সরকারি বঙ্গবন্ধু কলেজ মাঠ থেকে বের হয়ে পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। অধ্যক্ষ আব্দুর রশিদ, ছানোয়ার হোসেন বাদশা ও অধ্যক্ষ হারুন অর রশিদের নেতৃত্বে পরে শহীদ বেদীতে ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

এদিকে একুশের প্রথম প্রহর রাত ১২টা এক মিনিটে ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্য মুরাদ হাসান এমপি, উপজেলা প্রশাসন, সরিষাবাড়ী থানা, সরিষাবাড়ী পৌরসভা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, সরিষাবাড়ী প্রেসক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ, সরকারি-বেসরকারি দপ্তর ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা একুশের প্রভাতে শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

অপরদিকে ভাষা শহীদদের স্মরণে উপজেলা আওয়ামী লীগ, উপজেলা বিএনপি ও জাতীয় পার্টি তাদের স্ব স্ব কার্যালয়ে জাতীয় দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়।