হরিজনরা পেল নিরাপত্তা উপকরণ

মানববর্জ্য অপসারণকারী হরিজনদের নিরাপত্তা উপকরণ বিতরণ করেন জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন।ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: বাসা ফাউন্ডেশনের ফিনিশ মন্ডিয়াল প্রকল্পের সহযোগিতায় স্বাস্থ্য সুরক্ষা কর্মশালা ও নিরাপত্তা উপকরণ বিতরণ করেছে বাসা ফাউন্ডেশন।

২০ ফেব্রুয়ারি সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের পশ্চিম ফুলবাড়িয়া এলাকায় অবস্থিত বাসা ফাউন্ডেশনের অফিসে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে পৌরসভার বজ্রাপুর ও গেইটপাড় হরিজন কলোনির ১৭ জন মানববর্জ্য অপসারণকারী অংশ নেন।

কর্মশালা শেষে বিকেলে জামালপুর পৌরসভার হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মানববর্জ্য অপসারণকারীদের মাঝে স্বাস্থ্য নিরাপত্তা উপকরণ বিতরণ করেন জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন।

এর আগে বজ্রাপুর ও গেইটপাড় হরিজন কলোনীর ১৭ জন মানববর্জ্য অসারণকারীদের নিয়ে দিনব্যাপী কর্মশালায় স্বাস্থ্য ও সুরক্ষা বিষয়ে বিস্তার আলোচনা করেন জামালপুর সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মো. মাজেদুর রহমান।

ফিনিশ মন্ডিয়াল প্রকল্পের সহযোগিতায় স্বাস্থ্য সুরক্ষা কর্মশালা। ছবি:বাংলারচিঠিডটকম

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামালপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুব্রত তরফদার, পৌর নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমান, পৌর কর্মচারী পরিষদের সাধারণ সম্পাদক মাহবুব আলম মঞ্জু, বাসা ফাউন্ডেশন ফিনিশ মন্ডিয়াল প্রকল্পের প্রকল্প কর্মকর্তা অসীম চন্দ্র দাস ও সহকারী প্রকল্প কর্মকর্থা রিয়াজ মাহমুদ প্রমুখ।

কর্মশালায় বক্তারা, স্বাস্থ্য সুরক্ষা, পয়ঃনিষ্কাশনে স্বাস্থ্যবিধি মানা, সেফটি ট্যাংক পরিষ্কারে ক্ষতির সম্মুখীন না হওয়া, যথাযথ জীবাণুনাশক ব্যবহার করাসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন।